শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আদমদীঘিতে চালের মিলে অভিযান, জরিমানা-সিলগালা

দৈনিক আনন্দবাজার
আদমদীঘিতে চালের মিলে অভিযান, জরিমানা-সিলগালা

বগুড়ার আদমদীঘিতে চালের বাজারের অস্থিরতা কমাতে অবৈধভাবে চাল মজুদকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। অভিযানে নেমেই বুধবার বিকেলে ভ্রাম্যমানণ আদালতের মাধ্যমে উপজেলার দুই চালকল মালিকের ৬০ হাজার টাকা জরিমানা এবং একটি চালকল সিলগালা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অবৈধভাবে চাল মজুদকারীদের বিরুদ্ধে উপজেলার বিভিন্ন চালকলে অভিযান চালানো হয়। অভিযানে সরকারি গুদামে চাল সরবরাহ না করে গুদামে বিপুল পরিমান ধান মজুদ রাখার দায়ে উপজেলার সান্তাহার পূর্ব ঢাকা রোড এলাকায় মেসার্স কাজলী চাউলকলের মালিক কমল কুমারের ৩০ হাজার টাকা এবং নশরতপুরের মেসার্স সততা চালকলের মালিক তবিবর রহমানের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে একই অপরাধে নশরতপুরের চাল ব্যবসায়ী হবিবর রহমানের চালকল সিলগালা করা হয়। এছাড়া সান্তাহার কলাবাগানের মেসার্স বুশরা এগ্রো ফুডস ও মুরইলের মেসার্স ব্রাদার্স চালকলসহ অন্যান্য চালকল মালিকদের সরকারি নীতিমালা অনুসরণ করে ধান চাল সরবরাহ করার জন্য সতর্ক করা হয়।

বুধবার বিকেলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও শ্রবনী রায় এ অভিযান পরিচালনা করেন। এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কেএম গোলাম রাব্বানী ও সান্তাহার সিএসডি খাদ্যগুদাম ব্যবস্থাপক হারুন উর রশিদ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সিলেটে বাণিজ্য মেলার উদ্বোধন

সংবাদটি শেয়ার করুন