শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কামারখোলায় বেহাল সড়কে ভোগান্তি

কামারখোলায় বেহাল সড়কে ভোগান্তি
  • ৩ বছরেও সম্পন্ন হয়নি কার্পেটিং

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার পাটাভোগ ইউনিয়নের কামারখোলা থেকে হোগলাগাঁও পর্যন্ত এলজিইডি’র একটি বেহাল রাস্তায় মানুষের যাতায়াতে ভোগান্তি বেড়েছে। তিন বছর ধরে প্রায় আড়াই কিলোমিটার রাস্তা কার্পেটিং করণের নামে রাস্তায় ইটের খোয় ফেলে রাখা হলেও কার্পেটিং কাজ আর সম্পন্ন হয়নি! এতে দিনদিন রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। নাজুক রাস্তায় হাজার হাজার মানুষের চলাচলে চরমদুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার পাটাভোগ ও পার্শ্ববর্তী কুকুটিয়া ইউনিয়নবাসীর জন্য যোগাযোগের সহজতম গুরুত্বপূর্ণ এ রাস্তাটি একদিকে লৌহজং নাগের হাট-শ্রীনগর বেজগাঁও পাকা সড়ক অপরদিকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সংযোগ মাধ্যম। রাস্তাটি সংস্কারের নামে কয়েক বছর ধরে খোড়াখুড়ি করে ফেলে রাখায় ইটের খোয়া পঁচে বিলীন হচ্ছে। বৃষ্টির পানি জমে রাস্তাজুড়ে অসংখ্য গর্তের সৃষ্টির হয়েছে। রাস্তায় গর্ত ও কাঁদামাটিতে ইজিবাইক, মোটরসাইকেল, ভ্যানসহ অন্যান্য যানবাহন চলাচলে অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। বেহাল রাস্তার সার্বিক পরিস্থিতিতে অত্র এলাকার প্রায় থেকে ১৫ থেকে ২০ হাজার স্থায়ী বসবাসকারী মানুষ যাতায়াতে প্রতিনিয়িত দুর্ভোগের শিকার হচ্ছেন। এনিয়ে সাদেক মোল্লা (৬১), মো. আলী হোসেন (৫৫), গোলাম মোস্তফা নোবেল (৬০) সহ এলাকাবাসী জানায়, পাকা করার নামে রাস্তা বেহাল করা হয়েছে। রহস্যজনক কারণে ৩ বছরেও কাজ সম্পন্ন হয়নি। রাস্তা খারাপের কারণে কৃষিপণ্য বাজারজাত করতে অতিরিক্ত কেরিং খরচ করতে হচ্ছে। অন্যদিকে অসুস্থরোগী ও সাংসারিক কাজেকর্মে বিভিন্ন মালামাল আনা নেয়ার ক্ষেত্রে ভাঙাচুরা রাস্তায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। রাস্তাটি দ্রুত সংস্কার কাজের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন তারা।

আরও পড়ুনঃ  জয়পুরহাটে শিশু হত্যা মামলায় দুই ভাইসহ ৪ জনের যাবজ্জীবন

পাটাভোগ ইউপি চেয়ারম্যান হামিদুল্লাহ্ খান মুন জানান, বেহাল রাস্তার কারণে একাধিক সরকারি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান, স্থানীয় ক্লিনিক, হাটবাজার, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠানে যাতায়াতে প্রতিনিয়ত মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন। মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তা সংস্কার কাজের জন্য সংশ্লিষ্টদের সাথে আলোচনা করা হচ্ছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান কামাল ট্রেডার্সের কর্ণধার খোকনের কাছে জানতে চাইলে তিনি বলেন, মহামারি করোনা, বন্যাসহ বিভিন্ন কারণেই আড়াই কিলোমিটার রাস্তার কাজ সম্পন্ন করা সম্ভব হয়নি। তবে এখন কাজ সম্পন্ন করা হবে।

তদারকির দায়িত্বে থাকা শ্রীনগর উপজেলা এলজিইডি’র সহকারী প্রকৌশলী মো. শরিফুল ইসলাম জানান, এরই মধ্যে কাজ শুরু হয়েছে। দ্রুত রাস্তার কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদারকে দেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন