শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

কৃষকের সঙ্গে প্রযুক্তির মেলবন্ধন তৈরিতে নওগাঁয় তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় নওগাঁ সদর উপজেলা চত্ত্বরে এ মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক।

উদ্বোধনী অনুষ্ঠানে রফিকুল ইসলাম রফিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে কৃষিক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নত বীজ, সার ও সেচের জ্বালানি সহজলভ্য করার পাশাপাশি কৃষিক্ষেত্রে আধুনিক প্রযুক্তি সরবরাহ করা হয়েছে। কৃষকদের উন্নয়নের জন্যে প্রণোদনা ও প্রশিক্ষণ প্রদান, প্রদর্শনী খামার স্থাপন করা হচ্ছে নিয়মিতভাবে। কৃষিক্ষেত্রে গবেষণা কার্যক্রমও জোরদার করা হয়েছে। এর সুফল হিসেবে খাদ্য ঘাটতির দেশ থেকে আমরা খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারি বৃন্দ। উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীন জানান, আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের উন্নয়ন প্রকল্পের আওতায় আয়োজিত মেলা প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৬টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে। মেলায় ১২টি স্টল রয়েছে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনাতে আরও ৯৪ মৃত্যু

সংবাদটি শেয়ার করুন