শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিযোদ্ধাদের স্মৃতি নিয়ে প্রকাশিত গ্রন্থের মোড়ক উম্মোচন

মুক্তিযোদ্ধাদের স্মৃতি নিয়ে প্রকাশিত গ্রন্থের মোড়ক উম্মোচন

যুদ্ধে যাবার প্রেক্ষাপট, যুদ্ধকালীন ঘটনা সমূহ, যুদ্ধকালীন পরিবারের যন্ত্রনা ও নির্যাতন, যুদ্ধ থেকে ফিরে আসার পরে পরিবারের অনুভূতি এবং স্বাধীন বাংলাদেশ কিভাবে দেখতে চান এই ৫ টি বিষয়ের উপর ৬০ জন মুক্তিযোদ্ধার লেখা নিয়ে প্রকাশিত মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থ ‘বিজয়ের ময়দানে রাণীশংকৈল’ এর মোড়ক উম্মোচন করা হয়েছে। সোমবার দুপুরে রাণীশংকৈল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রসাশনের আয়োজনে এ মোড়ক উম্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার ১৬জন বীরাঙ্গনা ও ৪৪জন মুক্তিযোদ্ধা মুক্তিযুদ্ধের সময়কার স্মৃতি নিয়ে তাদের নিজেদের লেখা বইটিতে তুলে ধরা হয়েছে। ‘বিজয়ের ময়দানে রাণীশংকৈল’ বইটির সম্পাদক হচ্ছেন রাণীশংকৈল উপজেলা নির্বাহি অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির ষ্টিভ। বইটির পৃষ্টপোষকতায় রয়েছেন সাবেক জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম ও বর্তমান জেলা প্রশাসক মাহবুবুর রহমান।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির ষ্টিভের সভাপতিত্বে মোড়ক উম্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, উপজেলা চেয়ারম্যান শাহারিয়ার আজম, সাবেক সংসদ সদস্য ইয়াসিন আলী প্রমূখ। অনুষ্ঠানে বইটির সম্পাদক ও নির্বাহী কর্মকর্তা জুলকার নাইন বলেন, আমি ইউএনও হিসেবে দায়িত্ব পাওয়ার পরেই বইটি প্রকাশের উদ্যোগ গ্রহন করি। এর আগে যেখানে ছিলাম সেখাও একটি বই প্রকাশ করি আমি। উপজেলার মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখতে এই বইটি ভূমিকা পালন করবে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ‘স্রোত শান্ত হলেই পদ্মা সেতুর বাকি স্প্যান বসানো হবে’

সংবাদটি শেয়ার করুন