শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নষ্ট ফ্রিজে পচছে লাশ

কক্সবাজার সদর হাসপতালের মর্গের ফ্রিজ ১০ দিন ধরে নষ্ট, বাহির থেকে বরফ কিনে লাশ সংরক্ষণ করা হচ্ছে।
কক্সবাজার সদর হাসপতালের মর্গের ফ্রিজ ১০ দিন ধরে নষ্ট, বাহির থেকে বরফ কিনে লাশ সংরক্ষণ করা হচ্ছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের লাশ সংরক্ষণের জন্য রয়েছে একটি মাত্র ফ্রিজ। সেটি ১০ দিন ধরে নষ্ট হয়ে পড়েছে। এতে ফ্রিজের কাজ বরফ দিয়ে চালানো হচ্ছে। গতকাল রবিবার কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে দেখা যায়, লাশের জন্য অপেক্ষা করছেন বেশ কয়েকজন স্বজন।

প্রতিবেদককে নুর আহমেদ নামে একজন জানান, উখিয়া থেকে এসেছেন তিনি। ভাগিনার লাশের জন্য অপেক্ষা করছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। তবে, মর্গে ময়নাতদন্তের সময় শেষ হওয়ায় মরদেহ রেখে বাসায় চলে যেতে হয়। তিনি বলেন, শুনেছি মর্গের ফ্রিজ ১০ দিন ধরে নষ্ট হয়ে পড়ে আছে। তাই আমার ভাগিনার লাশের জন্য মর্গের লোকদের ১৫০০ টাকা দিয়েছি। শুধু বরফ দিয়ে লাশটা রাখার জন্য।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে কাজ করা নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মী জানান, মর্গে ফ্রিজ একটা। ড্রয়ার আছে ১২টা। কোনো কোনো দিন অনেক লাশ মর্গে আসে। কষ্ট করে ফ্রিজে রাখতাম। তবে, গত ১০ দিন ধরে ফ্রিজটি নষ্ট হয়েছে। বর্তমানে তিনটি লাশ আছে মর্গে। এদের তিনটি প্রায় পঁচে গেছে।

এনিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আশিকুর রহমান জানান, বিকল যন্ত্র ঠিক করতে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঢাকা থেকে প্রকৌশলী আসতে একটু দেরি হচ্ছে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  জয়পুরহাটে জীবাণুনাশক স্প্রে করছে যুবসমাজ

সংবাদটি শেয়ার করুন