শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নদীর কচুরিপানায় চলছে সাইকেল-ফুটবল খেলা

নদীর কচুরিপানায় চলছে সাইকেল-ফুটবল খেলা

জামালপুরের সরিষাবাড়ীতে নদীতে কচুরিপানা জটে তৈরি হয়েছে চলাচলের রাস্তা। নদীর উপর চালানো যাচ্ছে সাইকেল, ভরা নদীর বুকে চলছে ফুটবল খেলা। গতকাল রবিবার সকালে উপজেলার পৌর এলাকার কোনাবাড়ি গ্রামের ঝিনাই নদীর পাড়ে গিয়ে এমনটা দেখা যায়।

স্থানীয় কৃষক আনোয়ার হোসেন বলেন, প্রতিদিন ঝিনাই নদীতে পানি বাড়ার সঙ্গে স্রোতও বাড়ছে। পানির সঙ্গে উজান থেকে কচুরিপানা ভেসে আসছে। কচুরিপানাগুলো এক জায়গায় জমা হয়ে শক্ত হয়ে গেছে। যার কারণে কচুরিপানা গুলোর উপর দিয়ে ভরা নদীতেও পায়ে হেঁটে পার হওয়া যাচ্ছে।

মাইজবাড়ী গ্রামের কিশোর সজীব মিয়া জানান, নদীতে কচুড়িপানাগুলো জমা হয়েছে। আর জমা হওয়ার কারণে শক্ত হয়ে যাওয়ায় ভরা নদীতে ও অগভীর হওয়ার পরও কচুরিপানার উপর নিয়ে হেঁটে পার হওয়া যাচ্ছে। আমরা নদীতে জমে থাকা কচুরিপানার উপর ফুটবল খেলেছি। সাইকেল চালিয়েছি। এটা সত্যিই অসাধারণ। কোনো দিন আমরা ভাবিনি যে এভাবে ভরা নদীর উপর দিয়ে রাস্তা ছাড়া হাটতে পারবো, খেলতে পারবো।

দেখতে আসা ওসমান গণি বলেন, নদীর উপর দিয়ে রাস্তা ছাড়াই হেঁটে পার হওয়ার খবর পেয়ে দেখতে এসেছি। এসে দেখলাম কথাটা সত্যি। লোকেরা নদীর উপর দিয়ে রাস্তা ছাড়াই হেঁটে পার হচ্ছে। আমিও পারহলাম। ছেলেরা সাইকেলও চালাচ্ছে। এটা সত্যিই অলৌকিক।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মরিশাসের সাথে সম্পর্ক দৃঢ় করার প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর

সংবাদটি শেয়ার করুন