শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আশ্রয়ণ প্রকল্পে ৩৬ নারী পেলেন সেলাই মেশিন

আশ্রয়ণ প্রকল্পে ৩৬ নারী পেলেন সেলাই মেশিন

সমাজের পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠীর একজন রাহেলা বেওয়া(৬২)। স¦ামী হারিয়ে বিধবা হয়েছেন অনেক আগেই। ছেলে সন্তানরা বিয়ে করে বউ নিয়ে আলাদা সংসার পেতেছে। ছিলো না বসবাসের জায়গা আর মাথা গোঁজার ছাঁওনি টুকুও। খাদিজার মতো শত নারীরা পেয়েছেন প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জমির দলিল। সেই সঙ্গে প্রশিক্ষণ শেষে পেলেন আয় রোজগারের মেশিনও। এ যেন কল্পনাকেও হার মানিয়েছে।

আশ্রয়ণ প্রকল্পের আওতাধীন নাটোরের গুরুদাসপুরের কালাকান্দর এলাকার উপকারভোগী ৩৬ পরিবার পেলো একটি করে সেলাই মেশিন। গত শনিবার সকালে উপজেলা ভূমি কার্যালয় চত্বরে উপজেলা পরিষদের নিজস্ব অর্থায়নে ওই সেলাই মেশিন বিতরণ করা। এসময়  উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ওই সেলাই মেশিন উপকারভোগীদের হাতে তুলে দেন। অনুষ্ঠানে  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল, উপজেলা প্রকৌশলী মিলন মিয়াসহ আরো অনেকে।

ইউএনও তমাল জানান, কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে উপকারভোগীদের সেলাই মেশিনসহ বিভিন্ন রকম সহায়তা প্রদান করা হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার ২৯৪ উপকারভোগী পরিবারকে এ সেলাই মেশিন সহায়তা দেওয়া হবে। তিনি আরো জানান, ইতিমধ্যেই ৮৭জন উপকারভোগীর মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এর মধ্যে খুবজীপুর ইউনিয়নের কালাকন্দরে ৩৬, মশিন্দার কাছিকাটায় ২১, নাজিরপুর বেরগঙ্গারামপুর ও বিয়াঘাটের কুমারখালিতে ৩০টি সেলাই মেশিন দেওয়া হয়েছে।

২শ’ জমির ওপর প্রধানমন্ত্রীর ঘর পাওয়া প্রতিবন্ধী আব্দুল জব্বারের স্ত্রী খাদিজা বেগম ও শহীদুল সরদারের স্ত্রী উজালা বলেন, তাদের স্বামী ঠিকমতো কাজকর্ম করতে পারেন না। দর্জির কাজ শিখেছেন। সেলাই মেশিন দিয়ে তারা তাদের আয় বাড়াবেন। স্বচ্ছলতার স্বপ্ন দেখছেন এখন তারা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শপথ নিলেন ঢাকার দুই সিটি মেয়র

সংবাদটি শেয়ার করুন