শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝড়ে খুঁটি ভেঙে বিদ্যুৎ সংযোগ বন্ধ

ঝড়ে খুঁটি ভেঙে বিদ্যুৎ সংযোগ বন্ধ

খাগড়াছড়িতে আধাঘণ্টার কালবৈশাখী ঝড়ে গুইমারা উপজেলার ডাক্টারটিলা ও জালিয়াপাড়া সড়কের ওপর বড় গাছ পড়ে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের যানবাহন চলাচল প্রায় দুই ঘণ্টা ছিলো। পরবর্তীতে দুই ঘণ্টার চেষ্টায় সড়ক যোগাযোগ সচল করে ফায়ার সার্ভিসের কর্মীরা। গুইমারা উপজেলায় বিদুৎ সংযোগ বন্ধ রয়েছে।

ফায়ার সার্ভিস কর্মীরা জানান, কালবৈশাখী ঝড়ের মধ্যে সকল সাড়ে ৮টায় খবর আসে। সঙ্গে সঙ্গে গাড়ি নিয়ে অমরা চলে যাই। গুইমারা উপজেলার ডাক্টারটিলা ও জালিয়াপাড়া এলাকায় ঝুঁকি নিয়ে দেয়ঘণ্টা সময় নিয়ে সড়কের উপর গাছ পড়া-বিদ্যুতের খুঁটি সরানোরমত কঠিন কাজ শেষ করি। 

এদিকে কালবৈশাখীর তাণ্ডবে খাগড়াছড়ি-চট্টগ্রাম ও ঢাকা আঞ্চলিক সড়কের আলুটিলা ও গুইমারায় এবং খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের টিটিসি খাগড়াছড়ি-পানছড়ি সড়কে বৈদ্যুতিক পোল ও গাছ ভেঙ্গে পড়ে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ফায়ার সার্ভিস ও রেড ক্রিসেন্টের সদস্যদের চেষ্টায় দেয়ঘণ্টার বেশি সময় পর সড়কযোগাযোগ সচল হয়। তবে এখনো অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক সাহারিয়া চৌধুরী বলেন, কালবৈশাখী ঝড়ে চট্টগ্রাম সড়কের উপর বিদ্যুৎতের খুঁটি পড়ে আছে। আমাদের খবর দিলে দ্রুত ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে গিয়ে সড়ক থেকে খুঁটি, গাছ-পালা সরিয়ে যানবাহন চলাচললের উপযোগী করে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  এক বছরেও ব্যবহার উপযোগী হয়নি ৭০ কোটি টাকার আইসিইউ

সংবাদটি শেয়ার করুন