শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে

রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে
  • মৃতের সংখ্যা বেড়ে ৫

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে গ্যাসের চুলায় দ্বগ্ধ হয়ে ৬ জনের মধ্যে আরও এক নারীর মৃত্যু হয়েছে। এনিয়ে এ ঘটনায় ৫ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন। গত বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দিল বাহার (৫১) নারীর মৃত্যু হয় বলে জানান, ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক নাইমুল হক।

নিহত দিল বাহার (৫১) উখিয়া উপজেলার কুতুপালং ১ নম্বর ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লকের বাসিন্দা নুর আলমের স্ত্রী। এক সপ্তাহ আগে দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে মারা যান নুর আলম ও তার ১২ বছর বয়সী ছেলে আনোয়ার মোস্তফা। বুধবার রাতে মৃত্যু হয় তার আরেক ছেলে নুর মোস্তফা (৮)।

সর্বশেষ দুইদিনের ব্যবধানে তার স্ত্রীও মারা গেলেন। একই ঘটনায় মঙ্গলবার রাতে হাফিজুল ইসলাম নামে সাত বছর বয়সী দগ্ধ আরেক শিশুর মৃত্যু হয়। সে কুতুপালং ১ নম্বর ইস্ট রোহিঙ্গা শিবিরের আলী আহমেদের ছেলে।

ঘটনায় দগ্ধ আরও একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং তার অবস্থাও আশংকাজনক বলে জানান এপিবিএনের পুলিশ সুপার নাঈম।

গত ১২ মে সকালে রান্না করার সময় গ্যাসের চুলার সংযোগ পাইপ বিচ্ছিন্ন হয়ে আগুন লাগলে নুর আলম, তার স্ত্রী ও দুই সন্তান দগ্ধ হয়। এ সময় আরও দুই প্রতিবেশী তাদের সাহায্য করতে গিয়ে দগ্ধ হন। স্থানীয়রা তাদের হাসপাতালে পাঠান। উখিয়া থানার ওসি আহমেদ মঞ্জুর মোর্শেদ বলেন, ময়না তদন্ত শেষে দিল বাহারের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এর আগে মারা যাওয়া চারজনের লাশও হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সোলাদানা ইউনিয়নে দুঃস্থ প্রতিবন্ধিদের মাঝে কার্ড বিতরণ

সংবাদটি শেয়ার করুন