শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়র পদে ৬ জনের মনোনয়নই বৈধ

মেয়র পদে ৬ জনের মনোনয়নই বৈধ

কুসিক নির্বাচন

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের যাচাই-বাছাইয়ে অবশেষে ৬জন মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সকালে যাচাই-বাছাই শুরুতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, সাবেক মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কু, স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারসহ ৫ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের কাগজে ত্রুটি থাকায় বিকেলে শুনানির সময় ধার্য্য করা হয়। পরে বিকেলে যাচাই-বাছাই শেষে তার মনোনয়নও বৈধ বলে ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে কুমিল্লা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মনোনয়ন যাচাই-বাছাই শুরু হয়। বিকেল ৪ টা পর্যন্ত বাছাই কার্যক্রম চলে। শুরুতে মেয়র প্রার্থীদের মনোনয়ন বাছাই কার্যক্রম আরম্ভ হয়। বাছাই কার্যক্রমে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরীসহ নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকেল ৪টায় চূড়ান্ত ফলাফলে ২৭টি সাধারণ ওয়ার্ডে ১২০জন প্রার্থীর মাঝে ৯ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। এছাড়া ৯টি সংরক্ষিত আসনের ৩৮জন মহিলা প্রার্থীর মাঝে ১ জনের মনোয়ন বাতিল ঘোষণা করা হয়।

উল্লেখিত সাধারণ ওয়ার্ডের বাতিল প্রার্থীরা হলেন- ২নং ওয়ার্ডের মো. বিল্লাল, ৪নং ওয়ার্ডের কবির আহম্মেদ, ৮নং ওয়ার্ডের একরাম হোসেন, ১৪নং ওয়ার্ডের আবুল কালাম আজাদ, ১৭নং ওয়ার্ডের সৈয়দ রুম্মন আহম্মেদ, ১৯ নং ওয়ার্ডের জুয়েল, ২১ নং ওয়ার্ডের মিন্টু ও জামাল হোসেন কাজল এবং ২৩ নং ওয়ার্ডের আবুল কালাম আজাদ। তাছাড়া সংরক্ষিত মহিলা আসনের বাতিল প্রার্থী ৭নং ওয়ার্ডের ফারজানা আক্তার।

আরও পড়ুনঃ  চাটমোহর উপজেলা লকডাউন

এর আগে ১৭ মে পর্যন্ত কুসিক নির্বাচনে মেয়র পদে ৬ জন, সাধরাণ কাউন্সিলর ১২০ জন ও মহিলা কাউন্সিলর পদে ৩৮ জনের মনোনয়ন দাখিল করেন। এদিকে মনোনয়ন যাচাই বাছাইকে কেন্দ্র করে জেলা শিল্পকলা একাডেমীর আসপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন