শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

টিটিইর বরখাস্তের আদেশ প্রত্যাহার

টিটিইর বরখাস্তের আদেশ প্রত্যাহার

রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহার করার সিদ্ধান্ত জানালেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। গতকাল রবিবার রেল ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী এ সিদ্ধান্ত জানান।

তড়িঘড়ি করে শফিকুলকে বরখাস্তের আদেশ দেওয়া বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (পাকশীর ডিসিও) নাসির উদ্দিনকে নোটিস দিয়ে কারণ দর্শাতে বলা হয়েছে জানিয়ে নূরুল ইসলাম সুজন বলেন, রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করায় তিন যাত্রীকে জরিমানা করেছিলেন টিটিই শফিকুল ইসলাম। আর রেলমন্ত্রীর স্ত্রীর শাম্মী আক্তার মনি অভিযোগ করেন, তার আত্মীয়দের সঙ্গে দুর্ব্যবহার করেছেন টিটিই শফিকুল। ওই অভিযোগ পেয়ে  পাকশীর ডিসিও বরখাস্ত করেন শফিকুলকে।

আত্মীয়তার সম্পর্কের বিষয়টি স্বীকার করে রেলমন্ত্রী বলেন, টিকিট ছাড়া ভ্রমণ করা যাত্রীরা যে তার আত্মীয়, তা তিনি জানতেন না। ভুলভ্রান্তি হলে মানুষ তো সেভাবেই দেখবে। এখানে যদি দেখা যায় আমার স্ত্রী কোনো ভুল করে থাকে, ইয়ে করে থাকে, আমার কোনো নলেজে ছিল না। মেসেজটা যেভাবে গেছে সেটা সঠিক হয়নি।

গত ৪ মে রাতে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ঈশ্বরদী থেকে ঢাকাগামী তিন যাত্রী বিনা টিকেটে এসি কেবিনে ভ্রমণ করছিলেন। এসময় তারা নিজেদের রেলমন্ত্রীর আত্মীয় বলে পরিচয় দেয়। এরপরে ওই তিন যাত্রীকে জরিমানা করেন কর্তব্যরত টিটিই শফিকুল ইসলাম। পরদিন তাকে সাময়িক বরখাস্ত করা হলে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জড়িয়ে পড়ে। ফলে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়।

টিআইবি এবং যাত্রী কল্যাণ সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ওই ঘটনার নিন্দা জানিয়ে শফিকুলকে বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়। এই প্রেক্ষাপটে গত শনিবার রেলমন্ত্রী সাংবাদিকদের কাছে দাবি করেন, আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকেটে ট্রেনে ভ্রমণ করা তিন যাত্রীর সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। নাম ভাঙিয়ে কেউ হয়তো সুবিধা নেওয়ার চেষ্টা করেছে। রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে শুনেছি ওই টিটিই বিনা টিকিটের যাত্রীদের সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেছেন। ফলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ  হাসিনার দুঃশাসনের বিরুদ্ধে পটুয়াখালীতে যুবদলের বিক্ষোভ

সংবাদটি শেয়ার করুন