শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বিঘ্ন হচ্ছে পুলিশ ক্লিয়ারেন্স

নির্বিঘ্ন হচ্ছে পুলিশ ক্লিয়ারেন্স
কুমিল্লায় এসপি অফিসে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার চালু

এবার আরও সহজ, ঝামেলামুক্ত ও নির্বিঘ্ন হচ্ছে কুমিল্লায় পুলিশ ক্লিয়ারেন্সে সেবা। নাগরিকদের পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সেবা দ্রুত ও স্বচ্ছ ভাবে প্রদানের লক্ষ্যে কুমিল্লা জেলা পুলিশ চালু করেছে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার। গত বুধবার কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ফর পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের উদ্বোধন করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন।

এসময় তিনি বলেন, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনয়নের লক্ষ্যে কুমিল্লায় ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ফর পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট’ স্থাপন করা হয়েছে। দেশের যে কোনো নাগরিক, প্রবাসী বাংলাদেশী নাগরিক এবং বাংলাদেশে বসবাস করে স্বদেশে-বিদেশে প্রত্যাবর্তনকারী বিদেশী নাগরিক কোনো প্রকার দালাল বা মাধ্যম অবলম্বন না করে এ ‘ওয়ান স্টপ সার্ভিস’ এর মাধমে পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট ও ভেরিফিকেশন সেবা সহজে পাবেন।
এখন থেকে থানার পরিবর্তে ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ফর পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট’ এই সেন্টার হতে ক্লিয়ারেন্স সার্টিফিকেটটি প্রদান করা হবে। এর জন্যে প্রতিটি ধাপের কার্য সম্পাদনের একটি নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করা হয়েছে। এ সেন্টারটি সিসিটিভির আওতায় থাকবে এবং বিভিন্ন ধাপে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের দ্বারা মনিটরিং করা হবে। যেন

কোন প্রকার অনিয়ম দুর্নীতি করার সুযোগ না থাকে। এ লক্ষ্যে কুমিল্লাবাসীর আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেন এবং দালালদের দ্বারস্থ না হওয়ার পরামর্শ দেন পুলিশ সুপার।

এ সময় উপস্থিত ছিলেন সিআইডির বিশেষ পুলিশ সুপার রিজওয়ান আহমেদ, ইন সার্ভিস ট্রেনিং সেন্টার, কুমিল্লার কমান্ডেন্ট এসপি নরেশ চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এম তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন (ডিএসবি), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকারসহ পুলিশের পদস্থ কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুনঃ  করোনায় আক্রান্ত হলেন মধুপুরের ইউএনও আরিফা জহুরা

আনন্দবাজার/শহক

সংবাদটি শেয়ার করুন