মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গজ ফ্যক্টরিকে দেড়লাখ টাকা জরিমানা

বঙ্গজ ফ্যক্টরিকে দেড়লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি

অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআইয়ের লাইসেন্স নবায়ণ না থাকা ও কেমিস্ট না থাকাসহ বিভিন্ন অভিযোগে চুয়াডাঙ্গার বঙ্গজ লিমিটেডকে দেড়লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে চুয়াডাঙ্গা শহরতলীর দৌলতদিয়াড়ে বঙ্গজ লিমিটেডের ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

জানা যায়, বঙ্গজ লিমিটেডের তৈরিকৃত খাদ্যপণ্য সারাদেশে সরবরাহ করা হয়। সেই বঙ্গজের বিরুদ্ধে নানা সময় তথ্য পাওয়া যায়। এরই প্রেক্ষিতে বঙ্গজের কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য উৎপাদনের প্রমাণ মেলে। এছাড়া বিএসটিআই লাইসেন্স নবায়ণ না থাকা এবং কেমিস্ট ছাড়াই কেমিকেল ব্যবহার করার প্রমাণ পাওয়া যায়। এসব অভিযোগে বঙ্গজ ফ্যাক্টরি লিমিটেডকে দেড়লাখ টাকা জরিমানা করা হয়। পরে ফ্যাক্টরির ব্যবস্থাপক ফজলুর রহমান জরিমানার অর্থ পরিশোধ করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা কার্যালয়ের সহকারি পরিচালক সজল আহমেদ জানান, ভোক্তার অভিযোগের ভিত্তিতে বঙ্গজ কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই পাউরুটিতে ছত্রাক জমার চিত্র পাওয়া যায়। পরে ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে অন্যান্য অভিযোগের প্রমাণ পাওয়া যায়। বিধি মোতাবেক ওই প্রতিষ্ঠানকে দেড়লাখ টাকা জরিমানা করা হয়।

পরে রয়েল এক্সপ্রেসের বাস কাউন্টারে অভিযান চালানো হয়। সেখানে টিকেটের মূল্য টানানোর জন্য নির্দেশনা দেয়া হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিশ্বের বৃহৎ জাতীয় পতাকা তৈরি করলেন কারুশিল্পী সাইমন

সংবাদটি শেয়ার করুন