শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

টানেলে মিলবে স্বস্তি

টানেলে মিলবে স্বস্তি
  • বান্দরবানে নির্মিত হচ্ছে ৪৫০ ফুট দীর্ঘ টানেল
  • নির্মাণ ব্যয় ১০ কোটি টাকা

বান্দরবান শহরের প্রবেশ মুখে ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ৪৫০ ফুট দীর্ঘ একটি টানেল। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে শহরের বাসস্টেশন এলাকায় নির্মিতব্য টানেলটির কাজ শেষ হলে বৃদ্ধি পাবে পর্যটন নগরী বান্দরবানের সৌর্ন্দয্য, নিরসন হবে যানজট চালু হবে নতুন বাস টার্মিনাল এবং লাঘব হবে  চালক ও যাত্রীদের দীর্ঘ দিনের ভোগান্তি।

সরেজমিনে জানা যায়, প্রতিবছর বর্ষায় পুরাতন বাস টার্মিনাল থেকে নতুন বাসটার্মিনালে যাওয়ার সংযোগ সড়কটি পাহাড়ের মাটি পড়ে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং প্রায় সময় ঘটে প্রাণহানির ঘটনা। এতে পুরাতন বাসটার্মিনালে স্থান সঙ্কটের কারনে  যত্রতত্র গাড়ি পার্কিং করা হয়। এতে দুর্ঘটনাসহ চালক ও যাত্রীদের পোহাতে হয় নানা ভোগান্তি। এছাড়াও সংযোগ সড়কের কারণে অচল হয়ে পড়েছে নতুন বাসটার্মিনালটি। তাই বান্দরবান শহরের প্রবেশ মুখে পুরাতন বাস স্টেশন থেকে হাফেজঘোনা নতুন বাস টার্মিনালে যাওয়ার পথে নির্মিত হচ্ছে ৪৫০ ফুট দীর্ঘ ও ২৮ মিটার প্রস্থ একটি টানেল। ইতিমধ্যে টানেলটির ৮০ শতাংশ কাজ সমাপ্ত হয়েছে। টানেলটি নির্মিত হলে পুরাতন বাস টার্মিনালে কমে যাবে যানজট। নিরসন হবে চালক যাত্রী পর্যটকসহ সাধারণ মানুষের অনেক ভোগান্তি। শুধু তাই নয় দৃষ্টিনন্দন এ টানেলটি পর্যটন নগরী বান্দরবানের সৌন্দর্য্য বৃদ্ধি করবে। এমনকি খুব অল্প সময়ে বাসস্ট্যান্ডে পৌঁছবে দুর দুরান্ত থেকে আসা গাড়ি। নিরসন হবে যানজট। কমবে দুর্ঘটনা এমনটি আশা করছে স্থানীয় লোকজন ও ড্রাইভাররা। টানেলটির কাজ সমাপ্ত হলে যত দ্রুত সম্ভব যান চলাচলের জন্য খুলে দেয়া হবে বলে জানান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত।

আরও পড়ুনঃ  ধরলার চরাঞ্চল প্লাবিত

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১০ কোটি টাকা ব্যয়ে ২০১৮ সালে ৪৫০ ফুট দীর্ঘ টানেলটি নির্মাণের কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এমএম কনস্ট্রাকশন।

সংবাদটি শেয়ার করুন