শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে কোনো দুর্ভিক্ষ হাহাকার নেই: কৃষিমন্ত্রী

দেশে কোনো দুর্ভিক্ষ হাহাকার নেই: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাশের এখন আর বিদেশি সহযোগিতা নিতে হয় না। এ দেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। কৃষির উন্নয়ন কাজে সরকার ব্যাপক সহযোগীতা করছে কৃষকদেরকে। কৃষিকে লাভজনক করা হয়েছে। আগে কৃষককে বাঁচতে হবে, পরে অন্য উন্নয়নের কথা চিন্তা করা হবে। গতকাল রবিবার বিকেলে ভোলা জেলা পরিষদ চত্বরে কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রাশিয়া-ইউক্রেনের টানাপোড়েন ও করোনা পরিস্থিতির কারণে এ বছর কৃষিতে সর্ববৃহৎ ভতুর্কি দিয়েছে সরকার। যা পৃথিবীর কোনো রাষ্ট্র করতে পারেনি।

জেলা সম্প্রসারণ অধিদপ্তর এ মতবিনিময় সভার আয়োজন করে। কৃষি মন্ত্রণালয়ের সচিব সায়েদুল ইসলামের সভাপতিত্ব অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-কৃষি অধিপ্তরের পরিচালক বেনজীর আহমেদ, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) মহাপরিচালক শাহজাহান কবীর, ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

দেশে কোনো দুর্ভিক্ষ নেই। কোনো হাহাকার নেই। খাদ্যশস্য যথেষ্ট মজুদ রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি তাদের ভাঙা রেকর্ডার বাজিয়ে দেশের পরিবেশ ঘোলাটে করতে চায়। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকদের সব ধরনের ভুর্তকি দিচ্ছেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনা সন্দেহে এলাকাবাসীর হাতে আটক প্রবাসী

সংবাদটি শেয়ার করুন