মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দামুড়হুদায় দলিল লেখকদের কলম বিরতি

দামুড়হুদায় দলিল লেখকদের কলম বিরতি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা সাব রেজিস্ট্রার নফিয বিন যামানের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ তুলে কলম বিরতির ঘোষণা দিয়েছে দলিল লেখকরা। গত বুধবার সন্ধ্যায় জমি রেজিস্ট্রির কার্যক্রম শেষে এ আন্দোলনের ঘোষণা দেন তারা। এর আগে সাব রেজিস্ট্রারের সঙ্গে দফায় দফায় বৈঠকে মিলিত হন তারা। সেখানে কোনো সমঝোতা না হওয়ায় কলম বিরতির ডাক দেন তারা।

সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে অভিযোগ তুলে দলিল লেখকরা বলেন, অনেকটা ঘুষ আর দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে দামুড়হুদা সাব রেজিস্ট্রি অফিস। নৈশ প্রহরী দিয়ে আদায় করা হয় ফিসসহ ঘুষের টাকা। ন্যাশনাল আইডি কার্ড, ডিসিআর, প্রত্যায়ন ও লেট ফিস বাবদ ঘুষ নিচ্ছেন তিনি। প্রতিবাদ করলেই দলিল লেখকদের লাইসেন্স বাতিলের হুমকি দেয়া হচ্ছে।

দামুড়হুদা উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি সিরাজুল ইসলাম বলেন, বর্তমান সাব রেজিস্ট্রার নফিয বিন যামান যোগদানের পরপরই একটি সিন্ডিকেট গড়ে তোলেন। ওই সিন্ডিকেটের মাধ্যমে তিনি অনিয়মকে নিয়মে পরিণত করেছেন। প্রতিবাদ করতে গেলে লাইসেন্স বাতিলের হুমকি দেয়া হয়। সিন্ডিকেটের দৌরাত্মে অসহায় হয়ে পড়া দলিল লেখকরা মুখে কুলুপ এটে কোনো রকম জোড়াতালি দিয়ে কাজ করে আসছিলেন বিগত কয়েকমাস। অফিসের নৈশ প্রহরী মিলনকে দিয়ে আদায় করা হয় ফিসের টাকা।

যদিও এসব অভিযোগ অস্বীকার করেছেন সাব রেজিস্ট্রার নাফিয বিন যামান। তিনি বলেন, আমার অফিসে কোনো কারণেই অর্থ লেনদেন হয়না। দলিল লেখকদের অভিযোগ অবান্তর।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রাজধানীর খাল নিয়ে যা করবে দুই সিটি

সংবাদটি শেয়ার করুন