শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নবীনগরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নবীনগরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে উপজেলার জিনদপুর ইউনিয়নের বটতলী বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় সরকারি খালের জায়গা দখল করে স্থায়ী স্থাপনা নির্মাণের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করলেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন। গত মঙ্গলবার বিকেলে নবীনগর থানা পুলিশের সহযোগিতায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, উপজেলার মেরকুটা গ্রামের বাসিন্দা প্রভাবশালী নূরে আলম সরকারি জায়গায় একসাথে ৫-৬ টি দোকান স্থায়ীভাবে নির্মাণ কাজ শুরু করলে এতে স্থানীয় জনমনে ক্ষোভ বিরাজ করে। এছাড়া নবীনগর টু কোম্পানিগঞ্জ সড়কের মতো জনগুরুত্বপূর্ণ সড়কের পাশে স্থাপনা নির্মাণের সরঞ্জামাদি ইট, বালু, সুরকি, রডের স্তুপ রাখায় রাস্তায় যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইনের নজরে আসলে তিনি এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

এসময় ঘটনাস্থলে কাউকে না পাওয়ায় স্থাপনা নির্মাণের সকল মালামাল জব্দ করে রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয় এবং কিছু মালামাল স্থানীয় এক সাবেক ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়। এসময় তিনি মেরকুটা এলাকায় একই খালে এক ব্যক্তি বালুর বস্তা দিয়ে ভরাট করে খাল দখল করলে তিনি ঐ ব্যক্তিকে একদিনের মধ্যে বালুর বস্তাগুলো সরিয়ে নিতে নির্দেশ প্রদান করেন। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন জানান, এ ধরণের উচ্ছেদ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  'দ্রুত রোহিঙ্গা সমস্যার সমাধান করুন, অন্যথায় অস্থিতিশীলতা দেখা দেবে'

সংবাদটি শেয়ার করুন