শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নকল ট্যাং-সফট ড্রিংক কারাখানাকে অর্থদণ্ড

নকল ট্যাং-সফট ড্রিংক কারাখানাকে অর্থদণ্ড

চলমান রমজানে বাজার তদারকি, নিয়ন্ত্রণ, নকল পণ্য ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের লক্ষ্যে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় অবৈধভাবে নকল ট্যাং বা সফট ড্রিংক পাউডার তৈরির অপরাধে ‘মিশন সফট ড্রিংক পাউডার’ নামে এক প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে উপজেলার বাংলা বাজারে এ অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া। অভিযানে সহযোগিতা করেন সোনাইমুড়ী থানা পুলিশ। অভিযান সূত্রে জানা গেছে, রমজানে বাজার তদারকির অংশ হিসেবে জেলার সোনাইমুড়ি উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে বাংলা বাজারে ‘মিশন সফট ড্রিংক পাউডার’ নামে এক প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। ওই প্রতিষ্ঠানটি অবৈধভাবে কোনো প্রকার ল্যাব ও কেমিস্ট ছাড়া ট্যাং বা সফট ড্রিংক পাউডার তৈরি করে আসছিল। অভিযানের সময় তাদের বিরুদ্ধে আনা অভিযোগটি প্রমাণ হওয়ায় প্রতিষ্ঠানের মালিক মো. ফয়েজ আহমেদ চৌধুরীকে অর্থদণ্ড করা হয়। একই সঙ্গে তাকে সর্তক করা হয়েছে।

ভোক্তা-অধিকার অধিদপ্তর জেলার সহকারি পরিচালক মো. কাউছার মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, জনস্বার্থে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ পাওয়া মাত্রই ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখতে আমাদের এ অভিযান চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নীলফামারীতে ২ লাখ ৩৪ হাজার পরিবার পাবে ভিজিএফ’র চাল

সংবাদটি শেয়ার করুন