রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

আইনগত সহায়তা দিতে সংবেদনশীল অধিবেশন

আইনগত সহায়তা দিতে সংবেদনশীল অধিবেশন

পঞ্চগড় জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির সদস্যদের সঙ্গে মানব পাচার, জেন্ডারভিত্তিক সহিংসতা ও সহিংস উগ্রবাদ বিষয়ক সংবেদনশীলতা অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।

গত ৩০ মার্চ পঞ্চগড় জেলা জজ আদালত সম্মেলন কক্ষে পঞ্চগড় জেলা আইনগত সহায়তা প্রদান কমিটি ও আর ডি আর এস এর যৌথ আয়োজনে সংবেদনশীলতা অধিবেশনে সভাপতিত্বে করেন জেলা ও দায়রা জজ মো. শরীফ হোসেন হায়দার। বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুবালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. মেহেদী হাসান তালুকদার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির সরকার, আবাসিক চিকিৎসক কাওসার হোসেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার একরামুল হক, সরকারি কৌশলী মো. আমিনুর রহমান, বিশেষ সরকারি কৌশলী মো. আজিজার রহমান আজু, জাতীয় মহিলা সংস্থার জেলা চেয়ারম্যান মনিরা পারভীনসহ জিপি, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, উপ-পরিচালক, সমাজসেবা, জেলা শিশু কর্মকর্তা, জেল সুপার।

এছাড়া সকল আদালতের বিচারক, সরকারি ও বেসরকারি, এন জি ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মো. ইসমাইল হোসেন। বক্তারা মানব পাচার, নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা, উগ্রবাদের কারণ এবং প্রতিকার বিষয়ে বিভিন্ন মতামত ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ডেল্টা লাইফে প্রশাসক থাকতে বাধা নেই

সংবাদটি শেয়ার করুন