রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআরটিএ’র অনুমোদন পেল উবার

সড়ক পরিবহন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অনুমোদন পেল উবার। বিশ্বব্যাপি জনপ্রিয় রাইড শেয়ারিং এই প্রতিষ্ঠানটি বুধবার নিবন্ধন সনদ পাওয়ার পর এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে।

‘রাইড শেয়ারিং সেবা নীতিমালা ২০১৭’ এর শর্ত মানায় লাইসেন্স পেয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। উবার ২০১৬ সাল থেকে বাংলাদেশে যাত্রা শুরু করে। তারা প্রথমে ঢাকায় সেবা চালু করলেও বর্তমানে চট্টগ্রাম ও সিলেটে চালু আছে তাদের সেবা।

উবারের পূর্ব ভারত ও বাংলাদেশ প্রধান রাতুল ঘোষ বলেন, বাংলাদেশে উবারের জন্য অনেক ভালো একটি দিন। বিআরটিএ ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আমরা যে সহযোগিতা ও সমর্থন পেয়েছি তার জন্য আমরা কৃতজ্ঞ।

উবার বাংলাদেশে পথচলার তিন বছর পূর্তিতে গত মাসে একটি নতুন সেবা চালু করেছে। ‘উবার পুল’ নামের এই অ্যাপের মাধ্যমে একটি গাড়িতে একই পথের যাত্রীরা একসাথে যাতায়াত করতে পারবেন। এর ফলে যাত্রী ভাড়া ৪০ শতাংশ পর্যন্ত কমে যাবে বলে ধারণা করছে উবার।

উবারের বিভিন্ন সার্ভিসের মধ্যে ঢাকায় মোটরসাইকেল, উবার এক্স, প্রিমিয়াম, এক্সএল ও হায়ার চালু রয়েছে। আর চট্টগ্রামে চালু রয়েছে মোটরসাইকেল, গাড়ি, অটোরিকশা ও সিএনজির সেবা। এছাড়া সিলেটে এখন পর্যন্ত শুধু গাড়ির সেবা চালু রেখেছে উবার।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ইলিশ ধরার নিষেধাজ্ঞা মানছে না জেলেরা

সংবাদটি শেয়ার করুন