শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিযুদ্ধের পূর্বাপর ইতিহাস শিক্ষা দিতে হবে

বাংলাদেশের জন্মের ইতিহাস না জানলে আমরা অসম্পূর্ণ। সন্তানদের আদর্শ শিক্ষার পাশাপাশি মুক্তিযুদ্ধের পূর্বাপর ও ত্যাগের শিক্ষা দিতে হবে।

গতকাল শনিবার পিরোজপুরের নাজিরপুরে প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি এ কথা বলেন।

স্থানীয় মালিখালী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং মালিখালী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা উপলক্ষে সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন তিনি।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ধারাবাহিকতায় গোটা জাতিকে প্রস্তুত করে দেশ স্বাধীন করেছেন। মুক্তিযুদ্ধের বাংলাদেশ হঠাৎ করে প্রস্তুত হয়নি।

মৎস্যমন্ত্রী বলেন, সম্মিলিতভাবে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় শামিল হতে হবে। উন্নয়নের পথে যারা বাধা সৃষ্টি করে সে সব অপরাজনীতি করা মানুষদের থেকে দূরে থাকতে হবে। তাদের প্রতিহত করতে হবে। অপরাজনীতি করা মানুষরা জঙ্গি-সন্ত্রাস সৃষ্টি করে। এদের কেউ দেশের রাস্তাঘাট নষ্ট করে। কেউ পেট্রোল বোমা নিক্ষেপ করে আগুন সন্ত্রাস সৃষ্টি করে। সন্ত্রাস, চাঁদাবাজি, মাদকের বিস্তার, ইভটিজিং এসব কাজে জড়িতদের প্রতিহত করতে হবে।

মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমিন বাবলুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, শেখ আব্দুল লতিফ, আখতারুজ্জামান ফুলু, গৌতম নারায়ণ রায় চৌধুরী প্রমুখ।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ছাত্রলীগ সভাপতির বহিষ্কারের দাবিতে উত্তাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

সংবাদটি শেয়ার করুন