রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ইতালিতে সম্প্রতি ৭ বাংলাদেশির মৃত্যু

ইতালিতে সম্প্রতি ৭ বাংলাদেশির মৃত্যু

চলতি মাসের কয়েক দিনের ব্যবধানে ইতালিতে বিভিন্ন কারণে সাতজন বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবাসীদের হতাশার ও দুঃখ প্রকাশ করতে দেখা গেছে।

ইতালির একটি হাসপাতালে চলতি মাসের (৭ ডিসেম্বর) রেমিট্যান্স যোদ্ধা মোহাম্মদ আজিম মারা যান। তার পিতা মরহুম মতি ভেন্ডার। তার দেশের বাড়ি ঢাকায় খেপুপাড়া সবুজবাগ কলেজ রোড। তবে, বেশিরভাগ মৃতদের ব্যক্তিগত তথ্য পরিচয় পাওয়া যায়নি।

মো. বারেক সারেং নামের আরেক বাংলাদেশি (৬ ডিসেম্বর) হার্ট অ্যাটাকে দক্ষিণ ইতালির নাপোলির হাসপাতালে মারা যান, তার দেশের বাড়ি শরীয়তপুর। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলার মো. ফয়সাল খান নামের এক ব্যক্তিও রোমে হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেন।

চলতি মাসের (৫ ডিসেম্বর) রেদুয়ানুর রহমান নামের আরেক ব্যক্তিকে রাস্তায় মৃত অবস্থায় পাওয়া যায়, তার দেশের বাড়ি রাজধানীর ঢাকায়। পুলিশ তার মৃতদেহটি হাসপাতালের মর্গে পাঠিয়েছে এবং ঘটনাটি তদন্তাধীন রয়েছে। একই দিনে কাতানিয়া সিসিলিতে মো. শাহ আলম নামের এক যুবক হার্ট অ্যাটাক করে মারা যান।

এদিকে ইতালির আনকোনা শহরে মাদারীপুর জেলার ইমরান দরবারী নামের আরেক বাংলাদেশি সড়ক দুর্ঘটনায় মারা যান, তার পিতার নাম লুৎফর দরবারী।

উল্লেখ্য, গত মাসের (২৬ নভেম্বর) ইতালির রোমের অদূরে অবস্থিত সিভিতা ভেক্কিয়ায় মো. সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যায়, তার দেশের বাড়ি মুন্সিগঞ্জ।

প্রসঙ্গত, বেশিরভাগ মৃতদের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। তাদের অকাল মৃত্যুতে ইতালি প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আরও পড়ুনঃ  ইতালিতে ছড়াচ্ছে আশার আলো, সুস্থ হলেন ২ হাজার ২০০

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন