শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ রাসেল ফুটবল টুর্নামেন্ট: হাইকমিশন পরিবার বিজয়ী

শেখ রাসেল ফুটবল টুর্নামেন্ট হাইকমিশন পরিবার বিজয়ী

অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

হাইকমিশন আয়োজিত এ ম্যাচে ক্যানবেরাস্থ বাংলাদেশ হাইকমিশন পরিবার এবং প্রবাসী বাংলাদেশিদের মধ্যে অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে ১-০ গোলে হাইকমিশন পরিবারের সদস্যরা বিজয় লাভ করে।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি থেকে বিজয়ী ও রানার্স আপ এবং ম্যান অব দ্য ম্যাচের ট্রফি তুলে দেন।

সাইফুজ্জামান শিখর বলেন, ১৯৭১’র পরাজিত শক্তি প্রতিশোধ নিতে শিশু রাসেলসহ বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে। তারা সুযোগ পেলেই বাংলাদেশকে পাকিস্তানের পর্যায়ে নিয়ে যেতে চায়। ২০৩১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে রুপান্তরিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ বিষয়ে প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন সাইফুজ্জামান শিখর। তিনি প্রবাসে এ ধরনের টুর্নামেন্ট আয়োজন এবং অংশগ্রহণের জন্য বাংলাদেশ হাইকমিশন এবং প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানান।

এ সময় বাংলাদেশ হাইকমিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্সসহ কর্মকর্তা-কর্মচারী, তাদের পরিবারের সদস্য ও সন্তানেরা এবং অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। এর আগে গত ১৮ অক্টোবর শিশুদের অংশগ্রহণে বাংলাদেশ হাইকমিশনে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কিরগিজস্তানে আতঙ্কিত বাংলাদেশি শিক্ষার্থীরা দেশে ফিরতে শুরু করেছেন

সংবাদটি শেয়ার করুন