শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশিত সংবাদে প্রবাসীদের মধ্যে সুসম্পর্ক তৈরি হয়

সাংবাদিকদের প্রকাশিত সংবাদের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সুসম্পর্ক তৈরি হয়। আর তা সম্ভব হয়েছে বাংলাদেশের সংবাদ মাধ্যমগুলো প্রবাসের সংবাদগুলোকে আলাদা গুরুত্ব দিয়ে ছাপানোর জন্য।

সম্প্রতি সিলেট নগরীর একটি রেস্টুরেন্টে ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবির আল মাহমুদের সম্মানে আয়োজিত সংবর্ধনা ও নৈশভোজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় বক্তারা বলেন, নির্ধারিত কাজের পর নিজেদের সময় ও শ্রম ব্যয় করে প্রবাসীদের সংবাদ বাংলাদেশি গণমাধ্যমে তুলে ধরছে প্রবাসী সাংবাদিকরা। অনেক সময় ঝুঁকি নিয়ে শুধুমাত্র দেশ ও দেশের মানুষের দায়বদ্ধতা থেকে তারা এ কাজটি করে যাচ্ছেন। প্রতিকূল পরিস্থিতিতেও তারা যে কাজটি করে যাচ্ছে সেটা প্রশংসার দাবি রাখে।

আয়োজক প্রতিষ্ঠানের দুই প্রতিষ্ঠাতা যুক্তরাষ্ট্র প্রবাসী তাওসিফ আহমেদ চৌধুরী ও স্পেন প্রবাসী এম লায়েবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সংবর্ধিত অতিথির বক্তব্যে কবির আল মাহমুদ বলেন, প্রবাসে বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে বাংলা মিডিয়ার গুরুত্ব ও অবদান অপরিসীম। প্রবাসে সাংবাদিকতা পেশা চালিয়ে যাওয়া কষ্টকর হলেও সে পেশা উপভোগ্য হয়ে ওঠে যখন পক্ষপাতিত্বশূন্য, স্বচ্ছ, বিশ্বাসযোগ্য সংবাদ পরিবেশন করা হয়।

অনলাইন ডেলিভারী কোম্পানী অন-টাইম বিডি কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অন-টাইম বিডি’র ম্যানেজিং ডাইরেক্টর এডভোকেট সৈয়দ মোঃ দিলোয়ার হোসেন। শাহবাজপুর সরকারি প্রথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ রেনু মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সিলেট কৃষি বিশ্ব বিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব। অনুষ্ঠানে অতিথি ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাকের চিফ রিপোর্টার মোঃ সিরাজুল ইসলাম, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, দৈনিক জালালাবাদের সিনিয়র স্টাফ রিপোটার মোঃ ফয়সল আলম।

আরও পড়ুনঃ  বাংলাদেশিরা বৈধকরণের সুযোগ থেকে বঞ্চিত ইতালিতে

উপস্থিত ছিলেন অন-টাইম বিডি ডেলিভারি এন্ড সার্ভিসের ক্যাশ ইনচার্জ ফাহাদ রহমান কামরান, এডভোকেট জুমেল আহমেদ ইব্রাহিম, এডভোকেট গুলাম রসুল সুমেল, অন-টাইম বিডি’র ভাইস চেয়ারম্যান সাইফুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী সাইম আহমেদ লিয়ান, ব্যবসায়ী মোঃ জাবেদ আহমেদ মাছুম, জাকির আহমেদ, রামপাশা ইউনিয়ন ক্রিকেট আসোসিয়েশনের সাবেক সভাপতি ইসলাম উদ্দিন, বিশ্বনাথ এম,এ ফাউন্ডেশনের চেয়ারম্যান রাকিবুল হাসান, শাহিন আহমেদ, বুরহান উদ্দিন, মাহি আহমেদ,জাকারিয়া আহমেদ, জাবির আহমেদ, সজমুল মিয়া, পাবেল, নাহিদ আহমেদ, মীর শাহ আলম, আরিফীন নাবিল প্রমুখ।

বদরুল ইসলাম শোয়েব বলেন, একজন প্রবাসী শুধু রেমিটেন্স যোদ্ধা না। একজন প্রবাসী বাংলাদেশের এ প্রজন্মের একজন মুক্তিযোদ্ধা। দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে বর্তমান অবধি প্রবাসীদের অবদান অনস্বীকার্য। প্রবাসীদের জন্য বাংলাদেশ এখন কাক্সিক্ষত সোনার বাংলায় রূপান্তরিত হচ্ছে।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন