শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চলতি মাসে শৈত্যপ্রবাহের আর সম্ভাবনা নেই

আগামী তিন দিন তাপমাত্রা আরও বাড়বে, এর পর তাপমাত্রা কিছুটা কমলেও শৈত্যপ্রবাহের কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আজ (মঙ্গলবার) দিনে অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ শুষ্ক থাকতে পারে সারাদেশের আবহাওয়া। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। সারাদেশের রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, আগামী তিন দিন তাপমাত্রা বাড়বে। তারপরে তাপমাত্রা একটু কমার সম্ভাবনা আছে। তবে শৈত্যপ্রবাহের আর কোনো সম্ভাবনা নেই। মানে আপ-ডাউন করবে আর কী।

তিনি আরও বলেন, এখন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি কিন্তু রংপুর অঞ্চলে ১১ থেকে ১৩ ডিগ্রি। আগামী দুদিনে যে তাপমাত্রা বাড়বে তখন ১৮-১৯ ডিগ্রিতে চলে যাবে। দেশের বিভিন্ন অঞ্চলে শীতের মাত্রা বিভিন্ন রকম থাকবে।

আবহাওয়ার সার্বিক পর্যবেক্ষণে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  আজকের আবহাওয়া বার্তা

সংবাদটি শেয়ার করুন