শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘মন্ত্রীরা আগে ভ্যাকসিন নিলাম, এখন সবাই নিন’

মন্ত্রীরা আগে ভ্যাকসিন নিলাম, এখন সবাই নিন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সোমবার (৮ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর শ্যামলীতে ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালে কভিড-১৯ টিকার প্রথম ডোজ গ্রহণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

টিকা নেওয়ার পর শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, জনগণকে ভ্যাকসিন সম্পর্কে অভয় দিতে আমরা মন্ত্রীরা আগে ভ্যাকসিন গ্রহণ করলাম। পরে যেন এই অপপ্রচারকারীরা আবার না বলে যে, জনগণকে রেখে সরকারের মন্ত্রী-এমপিরা ভ্যাকসিন আগে নিয়েছে।

তিনি বলেন, দেশবিরোধী একটি চক্র দেশের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছে। যখন ভ্যাকসিন নিয়ে ভারতের সঙ্গে চুক্তি হয় তখন তারা বলেছিল ভ্যাকসিন এ দেশে আসবে না। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় ভ্যাকসিন দেশে এসে পৌঁছেছে। এখন তারা ভ্যাকসিন নিয়ে নেতিবাচক অপপ্রচার চালিয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে।

মন্ত্রী বলেন, নিজে ভ্যাকসিন নিন, নিজে সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন। সর্বোপরি জাতিকে সুস্থ রাখতে সাহায্য করুন। কোনো অপপ্রচারে কেউ বিভ্রান্ত হবেন না।

তিনি আরও বলেন, এখনো পৃথিবীর অনেক দেশ করোনা ভ্যাকসিন নিতে পারেনি। বাংলাদেশ দ্রুততম সময়ের মধ্যে ভ্যাকসিন আনতে সক্ষম হয়েছে। করোনা মহামারিতে দেশের মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  চালের দাম বাড়ালে সরকার কঠোর অবস্থানে যাবে : খাদ্যমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন