রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়াল ১০ কোটি

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়াল ১০ কোটি। আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ২ লাখ ৭৯ হাজার ৮৪৯ জনে। বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২১ লাখ ৪৯ হাজার ৩৮১ জনের। আর এ থেকে সুস্থ হয়ে উঠেছেন সাত কোটি ২২ লাখ ৮৮ হাজার ২৩০ জন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে করোনায় মৃত্যু এবং আক্রান্তের হিসাবে সবার উপরে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দুই কোটি ৫৮ লাখ ৬১ হাজার ৫৯৭ জন। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৩১ হাজার ৩৯২ জন আর সুস্থ হয়েছেন এক কোটি ৫৬ লাখ ১৭ হাজার ৩৬০ জন।

তালিকায় দ্বিতীয়তে রয়েছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ৬ লাখ ৭৭ হাজার ৭১০ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৬২৪ জন আর সুস্থ হয়েছেন এক কোটি ৩ লাখ ৪৫ হাজার ২৭৮ জন।

তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৮৮ লাখ ৭২ হাজার ৯৬৪ জন। এর মধ্যে মারা গেছেন দুই লাখ ১৭ হাজার ৭১২ জন এবং সুস্থ হয়েছেন ৭৭ লাখ ৯ হাজার ৬০২ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ, যুক্তরাজ্য পঞ্চম, ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম ও জার্মানি রয়েছে দশম অবস্থানে। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩১তম।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিশ্বে করোনায় আক্রান্ত বেড়ে ২ কোটি ৬৭ লাখ

সংবাদটি শেয়ার করুন