শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের বড় পতনে চলছে লেনদেন

সূচকের বড় পতনে চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের চতুর্থ কার্যদিবস আজ বুধবার (১৩ জানুয়ারি) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট কমে ৫ হাজার ৮২৮ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৭ পয়েন্ট কমে ১৩১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ২১৭৮ পয়েন্টে রয়েছে।

এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৭৯৭ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ১১৪টির দাম বেড়েছে, ১৭৫টির কমেছে এবং ৫২টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৭৯ পয়েন্ট কমে ১৬ হাজার ৯০৯ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। এসময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৫১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৩০টি কম্পানির দাম বেড়েছে, ১০৯টি কম্পানির দর কমেছে এবং ২৮টি কম্পানি শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সহসাই কাটছে না সংকট

সংবাদটি শেয়ার করুন