শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাহরাইনে করোনায় প্রাণ গেলো ২৭ বাংলাদেশির

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাহরাইনে গত এক বছরে দেশটিতে অবস্থানরত ২৭জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। আর এই সময়ে মোট মারা গেছেন ১২৯ জন বাংলাদেশি। এই তথ্য নিশ্চিত করেছে বাহরাইনে বাংলাদেশ দূতাবাস।

অবশ্য বর্তমানে বাহরাইনে অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে করোনা পরিস্থিতি।

এর আগে গত বছরের ২২ ফেব্রুয়ারি বাহরাইনে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। এরপর বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া নির্দেশনার মধ্যে বেশীরভাগই মাস্ক, জনসমাগম ও সামাজিক দূরত্ব সহ বেশ কয়টি নির্দেশনা বাস্তবায়নের মধ্য দিয়ে নিয়ন্ত্রণে সাফল্য অর্জন করে আসছে দেশটি।

গত ৩ জানুয়ারি গণমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্রাউন প্রিন্স প্রধানমন্ত্রী তার রয়্যাল হাইনেস প্রিন্স সালমান বিন হামাদ আল খলিফার নেতৃত্বে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের গঠিত জাতীয় টাস্কফোর্স বিশ্ব মহামারী বিরোধী লড়াইয়ে নতুন সাফল্য অর্জন করেছে।

এমন তথ্য প্রকাশ করেছে টাস্কফোর্স দলের একটি গ্রুপের দুটি বৈজ্ঞানিক গবেষণা। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে চলতি বছরের শুরু থেকেই বিনামূল্যে বাহরাইনে বসবাসরত সকল নাগরিকদের মধ্যে ১০ লাখ টিকা প্রদান কর্মসূচি শুরু করেছে।

গত ৪ জানুয়ারি সর্বশেষ এক তথ্য অনুযায়ী, দেশটিতে এক দিনে আক্রান্ত হয়েছেন ২৮৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩ হাজার ৭৬৬ জন। এবং এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৩৫২ জন।

এ প্রসঙ্গে দূতাবাসের শ্রম সচিব (লেবার কাউন্সিলর) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতিতে অবৈধদের সন্তোষজনক হারে বৈধ করা ছাড়া উল্লেখযোগ্য কোনো অর্জন না থাকলেও শুরুতে মৃত্যুর যে শঙ্কা ছিল, তা কমানো গেছে।

আরও পড়ুনঃ  যমুনায় পাওয়া গেল ২ ভাইয়ের লাশ

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন