শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘ঢাকার খালপাড়ের সব বহুতল ভবন ভেঙে দেওয়া হবে’

রাজধানীর খালপাড়ে গড়ে তোলা সব অবৈধ বহুতল ভবন ভেঙে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। ইব্রাহিমপুর খাল পরিষ্কার ও খালের পাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিদর্শনে এসে আজ সোমবার (৪ জানুয়ারি) দুপুরে এ মন্তব্য করেন তিনি।

মেয়র আতিক বলেন, খালের দায়িত্ব হাতে পাওয়ার পরই খালের অবৈধ দখল উচ্ছেদে আমরা কাজ শুরু করেছি। যত প্রভাবশালী হোক না কেন খাল দখলদার কেউ ছাড় পাবে না। খালের পাড়ের সব বহুতল ভবন ভেঙে দেওয়া হবে।

এর আগে সকাল ১১টায় ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমানের নেতৃত্বে ইব্রাহিমপুর খাল পরিষ্কার ও খালের পাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উচ্ছেদ কার্যক্রম শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম পরিদর্শনে আসেন। এসময় তিনি ইব্রাহিমপুর খালপাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিদর্শন করেন এবং উচ্ছেদের এলাকা ঘুরে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমান জানান, অভিযান শুরুর দিন আজ সোমবার ইব্রাহিমপুর পুলপাড় থেকে দুই কিলোমিটার পর্যন্ত খালপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। পর্যায়ক্রমে অভিযান চলবে বলেও উল্লেখ করেন তিনি।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  ১২ বছর বয়সী শিক্ষার্থীরাও টিকার আওতায় আসবে -প্রধানমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন