ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন বছরের শুরুতে আসবে তীব্র শৈত্যপ্রবাহ

নতুন বছরের শুরুতে আসতে পারে একাধিক তীব্র শৈত্যপ্রবাহ। বর্তমানে দেশের ১২টি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের সহকারী পরিচালক কাউসার পারভীন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

কাউসার পারভীন বলেন, যেহেতু কুয়াশা আছে তাই শীত বেশি অনুভূত হচ্ছে। আর একাধিক তীব্র শৈত্যপ্রবাহ আসতে পারে জানুয়ারি মাসে। আগামী দুই দিন রাতের তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে। এরপর আবার তাপমাত্রা কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, প্রায় অপরিবর্তিত থাকতে পারে বুধবারের (৩০ ডিসেম্বর) দিনের আবহাওয়া। অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাতের শেষ প্রহরে থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে প্রায় অপরিবর্তিত থাকতে পারে রাত এবং দিনের তাপমাত্রা।

মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে খুলনা বিভাগসহ মাদারীপুর, গোপালগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, বদলগাছী, দিনাজপুর, তেঁতুলিয়া, ঈশ্বরদী, রাজারহাট, বরিশাল ও খেপুপাড়া অঞ্চলের উপর দিয়ে। এ শৈত্যপ্রবাহ কিছু কিছু এলাকায় অব্যাহত থাকতে পারে।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন