শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

৬০০ কোটি টাকার চলনবিল প্রকল্পের অনুমোদন

৬০০ কোটি টাকা ব্যয়ে চলনবিল প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। সেই সাথে ‘আমার গ্রাম, আমার শহর’ প্রকল্পে সিংড়ার গ্রামগুলো মডেলে পরিণত হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, প্রকল্পটি বাস্ত্বায়িত হলে এলাকার আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও যোগাযোগ ব্যবস্থার অভুতপূর্ব উন্নয়ন হবে।

প্রতিমন্ত্রী আরও জানান, অনেক বৈরি অবস্থার মধ্য দিয়ে আমরা কাজ করছি। বর্তমানে করোনার বিপর্যয়ে শক্তিশালী অর্থনৈতিক দেশও বিপর্যস্ত। কিন্তু প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় দেশ এগিয়ে যাচ্ছে।

জানা গেছে, আজ শুক্রবার সকালে নাটোরের সিংড়ায় কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির অধীনে ক্ষুদ্র ও প্রান্তিক ২০ হাজার চাষিদের মধ্যে বিনামূল্য বোরো ধান, গম, মসুর, চিনাবাদাম, সরিষাসহ নানা বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা জানান।প্রতিমন্ত্রী ভার্চুয়ালি সভায় যুক্ত হয়ে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

ইউএনও নাসরিন বানুর সভাপতিত্বে ভার্চুয়াল ওই বৈঠকে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, ডাহিয়া ইউপি চেয়ারম্যান এম এম আবুল কালাম, উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, সিংড়া মডেল প্রেস ক্লাবের সভাপতি রাজু আহমেদসহ কৃষি বিভাগের কর্মকর্তারা।

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ফোর্বসের তালিকায় পরীমনি

সংবাদটি শেয়ার করুন