শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে চলছে শেয়ারবাজারের লেনদেন

সূচকের উত্থানে চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। এ তথ্য জানা গেছে ডিএসই ও সিএসই সূত্রে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৪ নভেম্বর) লেনদেন শুরুর পর ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে ৪৮৪৫ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএসই শরিয়াহ্ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১১১৫ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে ১৬৮১ পয়েন্টে অবস্থান করে।

এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৮৭ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ২০৩টির দাম বেড়েছে, ৩৭টির কমেছে এবং ৭৪টি কম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে লেনদেন শুরুর পর ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৪৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৮৫১ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতিতে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যায়।

এ সময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৫৬টি কম্পানির দাম বেড়েছে, ১০টি কম্পানির কমেছে এবং ২১টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  কমেছে সূচক, বেড়েছে লেনদেন

সংবাদটি শেয়ার করুন