শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বস্তিবাসীকে গ্রামে পাঠিয়ে খাবারের ব্যবস্থা করা হবে’

মুজিববর্ষ উপলক্ষে ১৬০টি ঘরহীন পরিবারের হাতে ঘরের চাবি ও নগদ ৩ হাজার করে টাকা ইতোমধ্যে হস্তান্তর করা হয়েছে। আজ শনিবার (৩১ অক্টোবর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সচিবগণ অসহায় মানুষদের হাতে এসব তুলে দেন।

জানা গেছে, এসময় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন। সেই সাথে দিয়ে সচিবগণের নেওয়া এমন মহতী উদ্যোগকে স্বাগত জানান তিনি।

প্রধানমন্ত্রী জানান, পঁচাত্তরের পর দেশ চলে গিয়েছিল খুনিদের দখলে। তখন দুঃখ দুর্দশা শুরু হয়েছিলো জনগণের। ঢাকার বস্তিবাসীদের নিজেদের যার যার গ্রামে পাঠিয়ে দিয়ে খাবার দাবারের ব্যবস্থা করা হবে। সবাইকে সুন্দরভাবে বাঁচার সুযোগ করে দেবে সরকার। খাদ্য নিরাপত্তার পাশাপাশি পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। দেশের কোন জমি অনাবাদি রাখা যাবেনা। আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করার ব্যবস্থা করে দেওয়া হবে। করোনাকালে গ্রাম পর্যায়ে আর্থিক সহযোগিতা পৌঁছে দেওয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

এসময় গরীব দুঃখি মানুষের দিকে খেয়াল রাখতে সামর্থ্যবানদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও জানান, সবাই মিলেমিশে কাজ করলে বাংলাদেশে কোন দরিদ্র থাকবে না এবং বেশ দ্রুত এগিয়ে যাবে দেশ।

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  এক প্রতিষ্ঠান ও ৯ বিশিষ্ট ব্যক্তি পাচ্ছেন স্বাধীনতা পদক

সংবাদটি শেয়ার করুন