শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের ঊর্ধ্বমুখিতায় চলছে পুঁজিবাজারের লেনদেন

সূচকের ঊর্ধ্বমুখিতায় চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রবিবার (৬ সেপ্টেম্বর) লেনদেন শুরুর পর সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯৪৫ পয়েন্টে। ডিএসই শরীয়াহ্ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৪২ ও ১৭১৭ পয়েন্টে অবস্থান করছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৭৬ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২১০টির শেয়ার ও ইউনিটের দাম। কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টি কম্পানির শেয়ার।

এদিকে লেনদেন শুরুর পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ২৯ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৯৬ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখি দেখা যায়।

 এই সময়ের মধ্যে সিএসইতে লেনদেন হয়েছে তিন কোটি দুই লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এইসময়ে লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৫৪টির এবং কমেছে ১৯টির। অপরিবর্তিত রয়েছে ১৩টি কম্পানির শেয়ার।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  ঝড়-বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

সংবাদটি শেয়ার করুন