বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বায়তুল মোকাররমে ঈদ জামাত অনুষ্ঠিত

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হয়ে গেল রাজধানীর প্রধান ঈদ জামাত। প্রথম ও প্রধান জামাতটি অনুষ্ঠিত হয় শনিবার সকাল ৭টায়। এ সময় স্বাস্থ্যবিধি মেনে এবং দূরত্ব বজায় রেখে কাতারে দাঁড়িয়ে নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির ছিলেন মুয়াজ্জিন হাফেয ক্বারী কাজী মাসুদুর রহমান।

এদিন খুব সকাল থেকেই স্বাস্থ্যবিধি মেনে দলে দলে মুসল্লিরা আসতে থাকেন বায়তুল মোকাররমে। নিরাপত্তা দরজা পেরিয়ে জীবাণুনাশক কক্ষ দিয়ে মুসল্লিদের ঢুকতে হয়েছে মসজিদে। ঈদ জামাতে অংশ নেন রাজধানীর বিভিন্ন স্থান থেকে আগত সকল শ্রেণী-পেশার এবং সকল বয়সের মানুষ।

এরপর সকাল ৭টা ৫০ মিনিটে দ্বিতীয়, ৮টা ৪৫ মিনিটে তৃতীয় এবং ৯টা ৩৫ মিনিটে চতুর্থ ঈদ জামাত অনুষ্ঠিত হয়। বায়তুল মোকাররমে আরও দুটি জামাত যথাক্রমে ১০টা ৩০ মিনিটে এবং ১১টা ১০ মিনিটে অনুষ্ঠিত হবে। সব মিলিয়ে জাতীয় মসজিদে ৬টি ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সাধারণ মুসল্লিদের নামাজ নির্বিঘ্ন করতে বায়তুল মোকাররমে উপস্থিত ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অসংখ্য সদস্য। অপ্রীতিকর ঘটনা এড়াতে মসজিদের ভেতরে ও বাইরে সাদা পোশাকের পুলিশও নিয়োজিত ছিল।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  সুন্দরবনে রেডএলার্ট জারি

সংবাদটি শেয়ার করুন