মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জনপ্রতিনিধিরা সবাই ঘরে ঘরে সেতু চান : প্রধানমন্ত্রী

বর্তমানে এমন একটি পরিস্থিতি দাঁড়িয়েছে, জনপ্রতিনিধিরা সবাই ঘরে ঘরে সেতু চান, এমনটি মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে অর্থনৈতিক ও পরিবেশগত দুই দিক থেকেই ক্ষতি হচ্ছে। তাই সেতু নির্মাণ প্রকল্পের বিষয়ে এখন থেকে ভালোভাবে খতিয়ে দেখতে হবে।

আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির বৈঠকে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে জুমের মাধ্যমে ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

করোনা পরিস্থিতিতে ব্যয় সাশ্রয়ী হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এরই মধ্যে প্রকল্পের আওতায় নতুন গাড়ি কেনা স্থগিত করা হয়েছে। এছাড়া প্রকল্পের আওতায় আপ্যায়ন, বিদেশ ভ্রমণ ও অন্য যেকোনো কেনাকাটায় সাশ্রয়ী হতে হবে। তবে এর মধ্যে কিছু অর্থ সাশ্রয়ও হচ্ছে। যেমন- জুমের মাধ্যমে মিটিং হওয়ায় আপ্যায়নসহ অনেক খরচ কমে গেছে।

তিনি আরও বলেন, জমির মালিকানা নিষ্কণ্টক হতে হবে। এ জন্য ভূমি ব্যবস্থাপনা উন্নত করা জরুরি। ক্ষুদ্র নৃগোষ্ঠী ও ধর্মীয় সংখ্যালঘুদের জমি সুরক্ষায় উদ্যোগ নিতে হবে।
এসময় তিনি আরও বলেন, প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে চাই। পার্বত্য চট্টগ্রাম, হাওর ও চরাঞ্চলসহ দেশের প্রত্যন্ত সব এলাকাতেও বিদ্যুতের আলো পৌঁছে দিতে হবে।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রৌমারী ও রাজিবপুরে ৩০ হাজার পরিবার পানিবন্ধি

সংবাদটি শেয়ার করুন