বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনাভাইরাস নিয়ে ঘাবড়ানোর কিছু নেইঃ প্রধানমন্ত্রী

নভেল করোনাভাইরাস নিয়ে ঘাবড়ানোর কিছু নেই। আমরা সারাক্ষণ এর মনিটর করছি। কোথাও কোনো ধরণের সমস্যা দেখা দিলে আমরা তার যথাযথ ব্যবস্থা নিচ্ছি। করোনাভাইরাস মোকাবিলায় যথেষ্ট সক্ষমতা আমাদের রয়েছে।

আজ রবিবার (৮ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে একথা জানান তিনি।

করোনাভাইরাস প্রতিরোধ প্রসঙ্গে প্রধানমন্ত্রী জানান, ‘প্রত্যেকে যদি এ ব্যাপারে একটু সচেতনতা সৃষ্টি করতে পারেন এবং সেভাবে মেনে চলতে পারেন ইনশাল্লাহ এ ধরনের সমস্যা মোকাবিলা করার জন্য আমাদের আমাদের সক্ষমতা রয়েছে। আমরা তা রোধ করতে পারবো। কাজেই এটা নিয়ে এতো ঘাবড়ানোর কিছু নেই।’

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সবাইকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে শেখ হাসিনা জানান, আমি বলবো সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে। এছাড়া প্রতিদিনই আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া হচ্ছে কীভাবে চলতে হবে এবং কীভাবে কাজ করতে হবে। তিনি সকলকে স্বাস্থ্য সুরক্ষার নির্দেশনাগুলো মেনে চলার অনুরোধ জানিয়েছেন। তিনি আরও জানান, এই করোনাভাইরাসের কারণে বিশ্বের অনেক দেশ এখন অর্থনৈতিকভাবেও সমস্যার সম্মুখীন হচ্ছে।

উল্লেখ্য, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  খেলাপি ঋণ রেকর্ড ১ লাখ ৮২ হাজার কোটি টাকা

সংবাদটি শেয়ার করুন