শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রেতা শূন্যতায় ৩৭ কোম্পানি

ক্রেতা শূন্যতায় ৩৭ কোম্পানি

ক্রেতা শূন্য সাতটি ব্যাংক, নয়টি বিমা প্রতিষ্ঠান

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাতত্রিশ কোম্পানির শেয়ারে রয়েছে ক্রেতা শূন্যতা। এর মধ্যে সাতটি ব্যাংক ও নয়টি বিমা প্রতিষ্ঠান রয়েছে। গতকাল বৃহস্পতিবার কোম্পানিগুলোর লেনদেন শুরুতে শেয়ারের ক্রেতা থাকলেও পরে তা হারিয়ে যায়। গতকাল বৃহস্পতিবার ঢাকা এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়।

ক্রেতা শূন্য কোম্পানিগুলো হলো- ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, জিএসপি ফাইন্যান্স, মেঘনা ইন্স্যুরেন্স, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স, বিচ হ্যাচারি, ক্রাউন সিমেন্ট, ফু-ওয়াং ফুডস, জিবিবি পাওয়ার, এইচআর টেক্সটাইল, ইমাম বাটন, খুলনা পাওয়ার, মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, মিথুন নিটিং, এমএল ডাইং, নিউ লাইন ক্লোথিং,  রিং শাইন, রবি আজিয়াটা, সালভো কেমিক্যাল, শ্যামপুর সুগার, তাল্লু স্পিনিং,  উসমানিয়া গ্লাস, জাহিন স্পিনিং এবং জিলবাংলা সুগার।

এদের মধ্যে ব্যাংক এশিয়ার শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ২০ দশমিক ২০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২০ দশমিক ২০ টাকায়। ব্র্যাক ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৩৮ দশমিক ৫০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৮ দশমিক ৫০ টাকায়। আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৫ দশমিক ৪০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫ দশমিক ৪০ টাকায়। ন্যাশনাল ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৮ দশমিক ৩০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৮ দশমিক ৩০ টাকায়। স্ট্যান্ডার্ড ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ৮ দশমিক ৮০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৮ দশমিক ৮০ টাকায়। সাউথইস্ট ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ১৩ দশমিক ৮০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৩ দশমিক ৮০ টাকায়। ইউনিয়ন ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৯ দশমিক ৩০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৯ দশমিক ৩০ টাকায়। জিএসপি ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৩২ দশমিক ৬০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩২ দশমিক ৬০ টাকায়।

আরও পড়ুনঃ  মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ

মেঘনা ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৪৪ দশমিক ৮০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৪ দশমিক ৮০ টাকায়। ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ১৭৯ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৭৯ টাকায়। নিটল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৪২ দশমিক ৯০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪২ দশমিক ৯০ টাকায়। পিপলস ইন্স্যুরেন্সর শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৩৭ দশমিক ৯০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৭ দশমিক ৯০ টাকায়। প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৮২ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৮২ টাকায়। প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৭৭ দশমিক ৪০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৭৭ দশমিক ৪০ টাকায়।  প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৫৮ দশমিক ৯০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫৮ দশমিক ৯০ টাকায়। স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ৪৯ দশমিক ২০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৯ দশমিক ২০ টাকায়। ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৪৬.৫০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৬ দশমিক ৫০ টাকায়।

বিচ হ্যাচারির শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৪১ দশমিক ৭০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪১ দশমিক ৭০ টাকায়। ক্রাউন সিমেন্টের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৭৪ দশমিক ৪০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৭৪ দশমিক ৪০ টাকায়। ফু-ওয়াং ফুডসের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ২৩ দশমিক ৫০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৩ দশমিক ৫০ টাকায়। জিবিবি পাওয়ারের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ১৯ দশমিক ৮০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৯ দশমিক ৮০ টাকায়। এইচআর টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ১২৭ দশমিক ৫০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১২৭ দশমিক ৫০ টাকায়।

আরও পড়ুনঃ  অবৈধ ড্রেজার বাণিজ্যে জ্বীনের বাদশাচক্র

ইমাম বাটনের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার)  ছিল ১২৬ দশমিক ৬০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১২৬.৬০ টাকায়। খুলনা পাওয়ারের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ২৬ দশমিক ৬০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৬ দশমিক ৬০ টাকায়। মেঘনা কনডেন্স মিল্কের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৪২ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪২ টাকায়। মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৪০ দশমিক ৭০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪০ দশমিক ৭০ টাকায়। মিথুন নিটিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ১৮ দশমিক ৮০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৮ দশমিক ৮০ টাকায়। এমএল ডাইংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ২৪ দশমিক ৮০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৪ দশমিক ৮০ টাকায়। নিউ লাইন ক্লোথিংসের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ৪৫ দশমিক ১০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৫ দশমিক ১০ টাকায়। 

রিং শাইনের শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ৯ দশমিক ৮০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৯ দশমিক ৮০ টাকায়। রবি আজিয়াটার শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ৩০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩০ টাকায়। সালভো কেমিক্যালের শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ৬১ দশমিক ৮০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৬১ দশমিক ৮০ টাকায়। শ্যামপুর সুগারের শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ৯৮ দশমিক ৫০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১০৪ দশমিক ৫০ টাকায়। তাল্লু স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের (বুধবার) ছিল ১০ দশমিক ৩০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১০ দশমিক ৩০ টাকায়। উসমানিয়া গ্লাসের শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ৭৪ দশমিক ৬০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৭৪ দশমিক ৬০ টাকায়। জাহিন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ১২ দশমিক ৮০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১২ দশমিক ৮০ টাকায়। জিলবাংলা সুগারের শেয়ারের ক্লোজিং দর আগের  (বুধবার) ছিল ১৭৪ দশমিক ২০ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৭৪ দশমিক ২০ টাকায়।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন