শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আদর্শ মেনে আওয়ামী লীগকে শক্তিশালী করে গড়ে তুলতে হবে : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জানিয়েছেন, আওয়ামী লীগ মানুষের সেবা করতে পারে; ক্ষমতায় এসে তা প্রমাণ করেছে। আদর্শ মেনে আওয়ামী লীগকে আরও শক্তিশালী করে গড়ে তুলতে হবে।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আওয়ামী লীগের ২১তম কাউন্সিল অধিবেশন বক্তব্য দিতে গিয়ে এ কথা জানান তিনি।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় কাউন্সিল অধিবেশন শুরু করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ অধিবেশনের ভিতরেই আগামী তিন বছরের জন্য দলের নতুন নেতৃত্ব ঘোষণা করা হবে। কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করছেন তিনি।

দুই দিনব্যাপী আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন গতকাল শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়। শুক্রবার বিকেল ৩ টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৫২(ক) ধারা মোতাবেক দলের নেতৃত্ব নির্বাচনের জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করে দিয়েছেন দলের সভানেত্রী শেখ হাসিনা। উক্ত কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন। বাকী দুই সদস্য হলেন—উপদেষ্টা সদস্য ড. সাইদুর রহমান ও ড. মশিউর রহমান।

নির্বাচন কমিশন প্রথমে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী আহ্বান করবেন। একাধিক প্রার্থী পাওয়া না গেলে প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে শীর্ষ দুই নেতৃত্ব নির্বাচন করা হবে। এরপর কাউন্সিলরদের সিদ্ধান্ত অনুযায়ী দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  জটিলজটে স্বাধীনতাস্মারক নির্মাণকাজ

সংবাদটি শেয়ার করুন