সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নাইজারে জঙ্গি হামলা, নিহত ৭০

নাইজারের দুটি গ্রামে হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৭০ জন নিহত হয়েছে। দেশটির নিরাপত্তা বাহিনীর সন্দেহ, ইসলামি জঙ্গিরা এ হামলা চালিয়েছে।

রয়টার্স জানায়, নিরাপত্তা বাহিনীর নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র বলছে, হামলায় তোকোমবাঙ্গু গ্রামে ৪৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১৭ জন।

এ ব্যাপারে নাইজারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন, জারোমদারে গ্রামে হামলায় ৩০ গ্রামবাসী নিহত হয়েছে। নাইজার সরকারের পক্ষ থেকে এ হামলার ঘটনায় কোনো মন্তব্য করা হয়নি।

নাইজারের তিলাবেরি অঞ্চলে ওই গ্রাম দুটি অবস্থিত। ২০১৭ সাল থেকে ওই এলাকায় জরুরি অবস্থা জারি হয়েছে। জঙ্গিগোষ্ঠী নাইজারে প্রায়ই হামলা চালায়। এর আগে গত মাসে নাইজারের বোকো হারাম দলের হামলায় দিফা এলাকায় কমপক্ষে ২৭ জন নিহত হয়।

তিলাবেরির ঊর্ধ্বতন আঞ্চলিক এক কর্মকর্তা বলেন, বন্দুকধারীরা দুপুরের দিকে এই হামলা চালিয়েছে। এতে অনেক মানুষ নিহত হয়েছে। তবে তিনি সুনির্দিষ্ট কোনো সংখ্যা উল্লেখ করেননি।

নাইজারের স্থানীয় রেডিও স্টেশনের এক সাংবাদিক নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, হামলায় ৫০ জনের বেশি নিহত হয়। আহত ব্যক্তিদের কুয়ালাম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো এক হাজার

সংবাদটি শেয়ার করুন