সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১৭০ কিলোমিটার পাড়ি দিয়ে পুরোনো মালিকের কাছে উট!

সম্প্রতি উত্তর চীনের বায়ান্নুর অঞ্চলের একটি উট বিক্রি হয়ে যাওয়ার পরও ১৭০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে পুরোনো মালিকের কাছে ফিরে এসেছে। ঘটনা দেখে রীতিমতো হতবাক উটের মালিক। ঘটনা সামনে আসায় আবেগপ্রবণ হয়ে পড়ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের লক্ষ লক্ষ পশুপ্রেমী।

এদিকে, যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইল সূত্রে জানা যায়, উটটি কাঁটাতারের বেড়া, পর্বত, নদী সবই পাড়ি দিয়েছে। ঊষর মরুভূমিতে প্রায় ৬২ মাইল সাত দিন ধরে হাঁটার পর ওই উটটিকে এক পশুপালক দেখেন। তিনি ওই উটের পুরোনো মালিকের পরিচিত। ওই পশুপালকের চিনতে দেরি হয়নি উটটিকে। ততদিনে উটটি একেবারে ক্লান্ত-শ্রান্ত। তারপরেই তিনি দ্রুত খবর দেন উটটির প্রাক্তন মালিককে।

জানা যায়, গত বছরের অক্টোবরের শেষের দিকে উটটিকে অর্থের জন্য বিক্রি করে দিয়েছিলেন এই ব্যক্তি। দীর্ঘ আট মাস পর প্রিয় সঙ্গীর সাথে দেখা হতে দুজনের চোখেই তখন অজস্র পানি। পরে পুরোনো মালিক স্থির করেছেন, যে মূল্যই দিতে হোক না কেন তাকে আর কখনও হাত ছাড়া করবেন না তিনি। প্রয়োজনে নতুন মালিককে এই উটের পরিবর্তে অন্য একটি উট দিতেও রাজি আছেন তিনি। আরও খবর নিয়ে তিনি জানতে পেরেছেন গত ২৯ জুন উটটি তার নতুন মালিকের কাছ থেকে পালিয়েছিল।

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  চীনে কয়লা খনিতে দুর্ঘটনা, মৃত ১৮

সংবাদটি শেয়ার করুন