শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা আক্রান্তদের বিপুল অর্থ সাহায্য রোনালদোর

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকবিলায় নামলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি ও তার ফুটবল এজেন্ট জর্জ মেন্দেস পর্তুগালের হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে ১০ লক্ষ ডলারেরও বেশি দান করেছেন। শুধু অর্থ দিয়ে নয়, চিকিৎসা সামগ্রী দিয়েও সহায়তা করছেন সিআরসেভেন।

লিসবনের সান্তা মারিয়া হাসপাতালের দুটো ওয়ার্ডে ২০ টি বিছানা, ভেন্টিলেটর, হার্ট মনিটর, ইনফিউসন পাম্পি এবং সিরিঞ্জের ব্যবস্থা করেছেন তিনি। হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে এসব কথা বলা হয়েছে। এমনকি পোর্তোয় সান্তা আন্তোনিও হাসপাতালে ইনটেনসিভ কেয়ারের ১৫ বেডের জন্য প্রয়োজনীয় ভেন্টিলেটর, মনিটর ও অন্যান্য সরঞ্জামের জন্য অর্থ দিয়েছেন । এই তিন ওয়ার্ড তাদের নামে করা হবে।

সান্তা আন্তোনিও হাসপাতালের অ্যাডমিনিস্ট্রিটিভ কাউন্সিলের প্রেসিডেন্ট পাউলো বারবোসা এক বিবৃতিতে জানিয়েছেন, ‘এই উদ্যোগের জন্য রোনালদো ও মেন্দেসকে ধন্যবাদ। দেশের এখন সবার সাহায্য দরকার। তাই এটা খুব কাজে আসবে।’ ইতালি এবং স্পেনের মতো না হলেও পর্তুগালেও থাবা বসিয়েছে করোনা। রোগীর চাপ সামলাতে গিয়ে দেশটির স্বাস্থ্য পরিষেবা রীতিমতো চাপের মুখে পড়ে গেছে। ক্রমেই ভয়ংকর হয়ে উঠছে পরিস্থিতি।

 

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আর্মেনিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় আজারবাইজানে মৃত ২১

সংবাদটি শেয়ার করুন