শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা ভাইরাসে ৯১০ জনের মৃত্যু

চীনে মাত্র দুই ঘণ্টায় করোনা ভাইরাসে মারা গেছেন আরো ছয়জন। দেশটির মূল ভূখণ্ডেই মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯০৮ জন। এই নতুন ভাইরাসে ফিলিপাইন এবং হংকং এ প্রাণ হারিয়েছেন আরো দুইজন। বিশ্বজুড়ে প্রায় ৪০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এই প্রানঘাতী ভাইরাসে।

সোমবার চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষ বলেছিল, শুধুমাত্র রবিবারই মারা গেছেন ৯১ জন করোনা ভাইরাসে। তবে দুই ঘণ্টা পরেই তারা আরও ছয়জনের মৃত্যুর সংবাদ নিশ্চিত করেন। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে চীনে পৌঁছেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিদল।

জাপানের ইয়োকোহামা বন্দরে আটকে থাকা ক্রুজ শিপের প্রায় ৪ হাজার যাত্রীর করোনাভাইরাস পরীক্ষা শেষ হয়েছে। তাদের মধ্যে যারা ভাইরাসে আক্রান্ত না তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

সামরিক বিমানে করে চীন থেকে ৩৪ নাগরিককে দেশে ফিরিয়েছে ব্রাজিল। এছাড়াও সিঙ্গাপুর, যুক্তরাজ্য ও স্পেনে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

করোনা ভাইরাস এ পর্যন্ত বিশ্বের অন্তত ২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের বাইরে এসব দেশ ও অঞ্চলে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩১০ জনের বেশি। এই ভইরাসে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা সিঙ্গাপুরে। দেশটিতে অন্তত ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত করা হয়েছে।

আনন্দবাজার/এস.কে

আরও পড়ুনঃ  করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রীর জরুরি নির্দেশনা

সংবাদটি শেয়ার করুন