রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মরণঘাতী করোনা ভাইরাসে চীনে বেড়েই চলেছে মৃতের সংখ্যা

চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিনিয়তই বেড়ে যাচ্ছে মৃতের সংখ্যা। শনিবার (৮ ফেব্রুয়ারি) দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাতে জানা যায়, এখন পর্যন্ত মরনঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৭২২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও ৩ হাজার ৩৯৯ জন আক্রান্ত হওয়ায় দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩৪ হাজার ৫৪৬ জনে। 

এদিকে চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার পর্যন্ত নতুন করে ৮৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, যাদের মধ্যে ৮১ জনই হুবেই প্রদেশের।

গেল বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। চীন ছাড়াও অন্তত ২৫টি দেশে শনাক্ত হয়েছে এ ভাইরাস। এছাড়া, চীনের বাইরে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইনে এক জন ও হংকংয়ে অপর একজনের মৃত্যু হয়েছে।

মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মতো সমস্যা দেখা দেয়। এই ভাইরাসটি যাতে আশেপাশে ছড়িয়ে না যায়, সে জন্য হুবেই প্রদেশকে পুরো দেশ থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে চীন।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  করোনায় আক্রান্ত সদ্যোজাত ৩ শিশু

সংবাদটি শেয়ার করুন