শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রাইসির মৃত্যুতে ইরানে ৫ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

রাইসির মৃত্যুতে ইরানে ৫ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানসহ অন্যান্য সফরসঙ্গীদের নিহতের ঘটনায় দেশজুড়ে ৫ দিন শোক পালনের ঘোষণা দিয়েছেন ইরানের সর্বোচ্চ আধ্যাত্মিক নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

সোমবার (২০ মে) এক শোকবার্তায় আয়াতুল্লাহ আলী খামেনি এ ঘোষণা দেন।

খামেনি বলেন, অত্যন্ত শোকের সঙ্গে আমি সৈয়দ ইব্রাহিম রাইসি এবং তার সফরসঙ্গীদের মৃত্যু সংবাদ গ্রহণ করেছি। রাইসি ছিলেন একজন নিরলস ধর্মীয় পণ্ডিত, একজন যোগ্য ও জনপ্রিয় প্রেসিডেন্ট, একজন সত্যিকারের দেশপ্রেমিক এবং ইসলামের একজন একনিষ্ঠ সেবক।

তিনি আরও বলেন, খুবই সংক্ষিপ্ত সময়ের জন্য ইরানকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছিলেন তিনি; কিন্তু তার মধ্যেও দেশের যথাসাধ্য সেবা করেছেন। রাইসির পরলোকগমনের মধ্যে দিয়ে ইরান এবং ইসলামের অপূরণীয় ক্ষতির শিকার হয়েছে। ইরান একজন আন্তরিক, নিবেদিতপ্রাণ এবং অমূল্য দেশসবক হারালো।

উল্লেখ্য, রোববার ইরান-আজারবাইজান সীমান্তের পার্বত্য অঞ্চলে বিধ্বস্ত হয় প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী চপার হেলিকপ্টার। হেলিকপ্টারটিতে রাইসুর সফরসঙ্গীহিসেবে ইরানের পররাষ্টমন্ত্রী হোসাইন আমির আব্দুল্লাহিয়ানসহ ৬ জন সফরসঙ্গী ছিলেন। সোমবার কপ্টারটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া গেছে। ইরানের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ধ্বংস হয়ে যাওয়া সেই চপারটির কোনো যাত্রীই বেঁচে নেই। সূত্র: তেহরান টাইমস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রপ্তানি বাণিজ্যে ব্রুনাই

সংবাদটি শেয়ার করুন