রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনপন্থী পোস্টে লাইক দেওয়ায় ভারতে চাকরি হারালেন শিক্ষিকা

ফিলিস্তিনপন্থী পোস্টে লাইক দেওয়ায় ভারতে চাকরি হারালেন শিক্ষিকা

ফিলিস্তিনপন্থী একটি পোস্টে লাইক দেওয়ায় ভারতের মুম্বাইয়ের সোমাইয়া স্কুলের অধ্যক্ষ পারভিন শেখ বরখাস্ত হয়েছেন। তার বিরুদ্ধে ‘হামাসপন্থী, ইসলামপন্থী, এবং হিন্দু-বিরোধী’ মতামতকে সমর্থন করার অভিযোগ আনা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে খবরটি জানিয়েছে।

সোমাইয়া স্কুল কর্তৃপক্ষ সামাজিক প্ল্যাটফর্ম এক্সে দেওয়া এক বিবৃতিতে মঙ্গলবার (০৭ মে) বলেছে, পারভিন শেখের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া কার্যকলাপগুলো আমরা যে মূল্যবোধ ধারণ করি তার পুরোপুরি বিপরীত এবং তাই এ নিয়ে গভীর উদ্বেগের কারণে এবং সতর্কতার সঙ্গে বিষয়টি বিবেচনা করার পর স্কুল কর্তৃপক্ষ তার সঙ্গে সম্পর্ক ছেদ করছে।

এতে আরও বলা হয়েছে, সতর্ক বিবেচনার পরে, আমাদের ঐক্য এবং অন্তর্ভুক্তিমূলক নীতির সঙ্গে আপস না করার বিষয়টি নিশ্চিত করতে ম্যানেজমেন্ট সোমাইয়া বিদ্যাবিহারের সঙ্গে পারভিন শেখের সম্পর্কের ইতি টানছে।

উল্লেখ্য, পারভিন শেখ প্রায় ১২ বছর ধরে সোমাইয়া স্কুলের সঙ্গে যুক্ত ছিলেন। সাত বছর আগে তিনি অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। পারভিন শেখের লিংকডইন প্রোফাইল মতে, শিক্ষা ক্ষেত্রে ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে তার। প্রি-সার্ভিস এবং ইন-সার্ভিস শিক্ষকদের কোচিং, মেন্টরিং এবং পেশাগত উন্নয়নে পারভিন শেখের দক্ষতা রয়েছে। এ ছাড়া তিনি পাঠ্যক্রম প্রণয়ন এবং কার্যকর ক্লাসরুম লে–আউট তৈরিতেও দক্ষ। শিক্ষকতার পাশাপাশি স্কুল অডিটের সঙ্গেও পারভিন শেখ জড়িত ছিলেন বলে প্রতিবেদনে জানিয়েছে এনডিটিভি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  'ইসরায়েলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠাকে সম্পূর্ণভাবে সমর্থন করে সৌদি’

সংবাদটি শেয়ার করুন