শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মশা অবুঝ প্রাণী, ওদের জন্ম নিয়ন্ত্রণ কঠিন’

‘মশা অবুঝ প্রাণী, ওদের জন্ম নিয়ন্ত্রণ কঠিন’

পশ্চিমবঙ্গে প্রতিদিনই বিভিন্ন জেলা থেকে ডেঙ্গুতে মৃত্যুর খবর আসছে। এবার রাজ্যের সেই ডেঙ্গু পরিস্থিতি নিয়ে মন্তব্য করতে গিয়ে হাসির খোরাক হলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। পশ্চিমবঙ্গে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র সমালোচনা শুরু করেছে বিরোধী দলগুলো। ডেঙ্গু মোকাবিলায় সরকার যথেষ্ট প্রস্তুত ছিল না বলে দাবি করেছে তারা।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিরোধীদের এই অভিযোগের বিষয়েই কুনাল ঘোষের কাছে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, দেখুন, মশার জন্ম নিয়ন্ত্রণ খুব জটিল ও কঠিন একটা বিষয়। মশা অতি অবুঝ প্রাণী। মানুষের মধ্যে যত সহজে জন্ম নিয়ন্ত্রণের প্রচার করা যায়, মশার মধ্যে তত সহজে যায় না।

তৃণমূল এ নেতা এসময় ডেঙ্গু নিয়ন্ত্রণে রাজ্য সরকার, পৌর কর্তৃপক্ষ ঝাঁপিয়ে পড়েছে বলে দাবি করেন। ডেঙ্গু নিয়ন্ত্রণে সাধারণ মানুষের কী কী করা দরকার তা-ও উল্লেখ করেন তিনি। কুনাল বলেন, বাড়ির বাগানে, ছাদে পানি জমিয়ে রাখবেন না। জমা পানিতে যেন মশা না হয়, সেটি দেখা দরকার। সরকারের পক্ষে সব বাড়ি, ছাদ, বারান্দা দেখা সম্ভব নয়। হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে। সূত্র: হিন্দুস্তান টাইমস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ডেঙ্গুতে প্রথম মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ২৭

সংবাদটি শেয়ার করুন