শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

থাইল্যান্ডে বৌদ্ধভিক্ষু বেশধারী ৭ বাংলাদেশি গ্রেফতার

থাইল্যান্ডে বৌদ্ধভিক্ষু বেশধারী ৭ বাংলাদেশি গ্রেফতার

থাইল্যান্ডের আইনশৃঙ্খলা বাহিনী বৌদ্ধভিক্ষু বেশধারী সাত বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দক্ষিণাঞ্চলীয় সোংখলা প্রদেশ থেকে তাদের গ্রেফতার করা হয়। থাইল্যান্ডের সংবাদমাধ্যম দ্য থাইগার এক প্রতিবেদনে এসব তথ্য জানায়।

দ্য থাইগার এর প্রতিবেদনে বলা হয়েছে, সোংখলা ইমিগ্রেশন ও হাট ইয়াই ট্যুরিস্ট পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতার বাংলাদেশিরা সবাই পুরুষ। তারা থাইল্যান্ডকে মালয়েশিয়া যাওয়ার রুট হিসেবে ব্যবহার করতে চেয়েছিলেন। তবে কর্তৃপক্ষ বলছে, স্থানীয়দের সঙ্গে মিশে যেতে ও ইমিগ্রেশন সংক্রান্ত যাচাই বাছাই এড়াতে বৌদ্ধ ভিক্ষুর বেশ ধরেছিলেন ওই সাতজন। তাদের নেতৃত্ব দিচ্ছিলেন ৪৬ বছর বয়সি রূপদা নামক এক ব্যক্তি। তিনি তার অপরাধের কথা স্বীকার করেছেন।

এছাড়াও, দ্য পাতায়া নিউজ জানিয়েছে, তদন্ত করে কর্তৃপক্ষ জানতে পারে, দলটি মিয়ানমার থেকে তাক প্রদেশের মায়ে সোট জেলার একটি পথ দিয়ে থাইল্যান্ডে প্রবেশ করেছিল। প্রাথমিকভাবে তারা বাংলাদেশ থেকে যাত্রা শুরু করে ও তাদের চূড়ান্ত গন্তব্য ছিল মালয়েশিয়া। প্রতিবেদনে আরও বলা হয়, কর্তৃপক্ষ জানতে পেরেছে, দলটি বাংলাদেশ থেকে মিয়ানমার হয়ে থাইল্যান্ডে প্রবেশ করে। তারা যে বৌদ্ধভিক্ষু, এমন কোনো প্রমাণ তাদের কাছে ছিল না।

অভিযুক্ত সাত বাংলাদেশির বিরুদ্ধে অবৈধভাবে থাইল্যান্ডে প্রবেশের অভিযোগ আনা হয়েছে। বর্তমানে তাদেরকে হাত ইয়াই থানায় রাখা হয়েছে ও বাংলাদেশে ফেরত পাঠানোর আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। সূত্র: দ্য থাইগার

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ত্রাণ আত্মসাতকারীদের যে কোনও সময় গ্রেপ্তার : দুদক চেয়ারম্যান

সংবাদটি শেয়ার করুন