শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আটকে পড়া শ্রমিকদের ভিসা সমস্যার সমাধানে বাহরাইনের প্রতি আহবান

শ্রমিকদের ভিসা সমস্যার সমাধানে বাহরাইনের প্রতি আহবান

করোনার পূর্বে ছুটিতে এসে আটকে পড়া বাহরাইন প্রবাসী বাংলাদেশীদের আবারো বাহরাইনে ফিরে যাওয়ার পথ সহজ করার জন্য অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী আজ কাজাখস্তানের আস্তানায় ষষ্ঠ সিকা (CICA) শীর্ষ সম্মেলনের পার্শ্ব রেখায় বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রী ড. আব্দুললতিফ বিন রাশিদ আল-যায়ানির সাথে এক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন। এ সময় তারা দুই দেশের সম্পর্ক জোরদারের ব্যাপারে আলোচনা করেন।

বৈঠকে ড. মোমেন কোভিড-১৯ অতিমারীর পূর্বে ছুটিতে এসে আটকে পড়া বাহরাইন প্রবাসী বাংলাদেশীদের ফেরত নেয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রীকে বিশেষ ধন্যবাদ জানান এবং ফেরত যেতে আগ্রহী অবশিষ্ট প্রবাসীরাও যাতে একই ভাবে ফিরে যেতে পারে সে বিষয়ে সহযোগিতা অব্যহত রাখার অনুরোধ জানান।

এছাড়াও আটকে পড়া প্রবাসী পরিবাবরের সদস্যদের ফিরে যাবার ব্যাপারেও তিনি বাহরাইনের মন্ত্রীর সহযোগিতা কামনা করেন। এছাড়াও বাংলাদেশীদের জন্য ভিসা সহজীকরণের জন্যও তিনি অনুরোধ জানান। বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রী এ বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন এবং কোভিড-১৯ এর কারণে ভিসা সংক্রান্ত যে বিধি নিষেধ আরোপিত হয়েছে তা পরিবর্তনের বিষ্যে আলোচনা চলছে মর্মে অবহিত করেন।

বৈঠকের শেষে ড. মোমেনকে বাহরাইনে অনুষ্ঠিতব্য আসন্ন ১৮তম মানামা সংলাপে যোগদানের আমন্ত্রণ জানানোয় তিনি বাহরাইনের মন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বৈঠকে অংশগ্রহণের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

আনন্দবাজার/কআ

আরও পড়ুনঃ  আ.লীগের তিন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার

সংবাদটি শেয়ার করুন